অযোধ্যায় শ্রীরামলালা মন্দির নির্মাণের কাজ শুরু হয়ে গিয়েছে, আজ করা হল মাটি পরীক্ষা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অযোধ্যায় শ্রীরামলালা মন্দির নির্মাণের কাজ শুরু হয়ে গিয়েছে, আজ করা হল মাটি পরীক্ষা

Share This

অযোধ্যায় শ্রীরামলালা মন্দির নির্মাণের  কাজ শুরু হয়ে গিয়েছে, আজ করা হল মাটি পরীক্ষা

আজ খবর (বাংলা), অযোধ্যা, উত্তরপ্রদেশ, ২০/০৮/২০২০ : অযোধ্যায় ইতিমধ্যেই শ্রীরামলালা মন্দির নির্মাণের  কাজ শুরু হয়ে গিয়েছে। আজ ওই মন্দির নির্মাণের আগে সয়েল টেস্ট করা হল বলে জানিয়েছে মন্দির কমিটি।

গত ৫ তারিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় গিয়ে শ্রীরামমন্দির নির্মাণের জন্যে ভূমি পূজা করে শিলান্যাস করেছিলেন। তারপর থেকেই গুজরাটের একটি নির্মাণ সংস্থা শ্রীরাম মন্দির নির্মাণের কাজে হাত লাগিয়েছে। সরযূ নদীর ধারে অযোধ্যায় অসাধারন সৌন্দর্য্যের রূপরেখায় নির্মিত হতে চলেছে ত্রিতল বিশিষ্ট রাম মন্দির। মন্দিরটি এমনভাবে তৈরি করা হবে ,যাতে ভূমিকম্প, সাইক্লোন বা অতি বৃষ্টির মত কোনো প্রাকৃতিক দুর্যোগ এই মন্দিরকে ক্ষতিগ্রস্ত করতে না পারে। মন্দির কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, মন্দির নির্মাণে কোনো লোহা বা ইস্পাতের ব্যবহার করা হবে না। তার বদলে ব্যবহৃত হবে তামার পাত। 

বোল্ডারগুলিকে জুড়ে দেওয়ার জন্যে ব্যবহৃত হবে সিমেন্ট। মন্দির নির্মাণের জন্যে প্রচুর পরিমাণে তামার পাত লাগবে, যার মাপ  হল ১৮ ইঞ্চি লম্বা, ৩০ মিলিমিটার চওড়া আর ৩ মিলিমিটার মোটা। মন্দির কমিটি ইতিমধ্যেই রাম ভক্তদের অনুরোধ করেছে, এই ধরনের তামার পাত দান হিসেবে মন্দির কমিটিকে দেওয়ার জন্যে। এর মধ্যেই এই ধরনের তামার পাত জামা পড়তে শুরু করেও দিয়েছে। আশা করা হচ্ছে, শ্রী রামলালা মন্দিরটি  আগামী ৩ বছরের মধ্যেই গড়ে  উঠবে রাম জন্মভূমি অযোধ্যায়।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages