অযোধ্যার ভূমিপুজন সাম্প্রদায়িক সম্প্রীতি ও সাংবিধানিক মনোবলকে নষ্ট করে : সীতারাম ইয়েচুরি রাজনীতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অযোধ্যার ভূমিপুজন সাম্প্রদায়িক সম্প্রীতি ও সাংবিধানিক মনোবলকে নষ্ট করে : সীতারাম ইয়েচুরি রাজনীতি

Share This
অযোধ্যার ভূমিপুজন সাম্প্রদায়িক সম্প্রীতি ও সাংবিধানিক মনোবলকে নষ্ট করে : সীতারাম ইয়েচুরি

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৬/০৮/২০২০ :  অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজনকে  সাংবিধানিক মানসিকতার পরিপন্থী হিসেবে আজ বর্ননা করলেন সিপিআইএম নেতা  সীতারাম  ইয়েচুরি।
আজ সিপিআইএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, "অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজন আসলে খোলাখুলি শোষনের প্রতীক হয়ে থাকল। ভূমি পূজনের মাধ্যমে দেশের  সাম্প্রদায়িক সম্প্রীতিকে অসম্মান হল। অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজনের ঘটনা আসলে  হিসেবে রাজনৈতিকভাবে  ব্যবহার করা হল। এই ঘটনা  দেশের সংবিধানের অনুপ্রেরণাকে  সম্পূর্ণভাবে  বিনষ্ট করে।"
সীতারাম ইয়েচুরি বলেন, গতকাল অযোধ্যার রাম মন্দিরের ভূমিপুজনের অনুষ্ঠান গোটা বিশ্বের বহু দেশেই  ব্রডকাস্টাররা টেলিভিশনের মাধ্যমে দেখিয়েছে, তবু দূরদর্শন সিপিআইম পলিটব্যুরোর বক্তব্যগুলোকেও পরিস্কার ভাবে তুলে ধরেছিল। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের সামনেই গতকাল যেভাবে যেভাবে দেখা গেল যে রাম মন্দির গড়ে তুলতে উদ্যোগ নিয়েছে উত্তর প্রদেশ সরকার, তাতে সুপ্রিম কোর্টের নির্দেশিকাকেও অমান্য  করা হল, কেননা সুপ্রিম কোর্ট বলেছিল, রাম মন্দিরের দায়িত্ব নেবে কোনো ট্রাস্ট, রাজ্য সরকার নয়।"
সীতারাম ইয়েচুরি  জানিয়েছেন, "যারা বাবরি  মসজিদ ভেঙে মন্দির তৈরি করল, তারা কিন্তু সেদিন যে অপরাধ করেছিল, তার শাস্তি এখনো পায় নি। সুপ্রিম কোর্ট এই বিষয়টিকে  অপরাধ বলেই গণ্য করেছিল। শুধু  তাই নয়, গতকাল টেলিভিশনের পর্দায় যে ভূমি পূজার অনুষ্ঠান দেখানো হয়েছে, তাতে স্পষ্ট দেখা গিয়েছে করোনা মহামারীর আবহে কেউই নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখেন নি।" 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages