অযোধ্যায় শ্রীরাম মন্দিরের শিলান্যাস করলেন মোদী, নতুন ইতিহাসের সাক্ষী রইল বিশ্ব - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অযোধ্যায় শ্রীরাম মন্দিরের শিলান্যাস করলেন মোদী, নতুন ইতিহাসের সাক্ষী রইল বিশ্ব

Share This
অযোধ্যায় শ্রীরাম মন্দিরের শিলান্যাস করলেন মোদী, নতুন ইতিহাসের সাক্ষী রইল বিশ্ব

আজ খবর (বাংলা), অযোধ্যা, উত্তর প্রদেশ, ০৫/০৮/২০২০ : আজ বহু প্রতীক্ষিত শ্রীরামলালার মন্দিরের শিলান্যাস সম্পন্ন করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 500 বছরের প্রতীক্ষার পর আজ থেকেই অযোধ্যায় শ্রীরামচন্দ্রের জন্মভূমিতেই মন্দির নির্মান কাজ শুরু হয়ে যাবে।
আজ দিল্লী থেকে বিমানে উত্তর প্রদেশের লখ্নৌতে এসে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখান থেকে হেলিকপটারে চেপে অযোধ্যায় এসে পৌঁছান। প্রধানমন্ত্রীর পরনে আজ ছিল ধুতি আর পাঞ্জাবি। প্রথমেই তাঁর কনভয় পৌঁছে যায় হনুমান গড়ি মন্দিরে। বলা হয়, শ্রী রামচন্দ্রকে দর্শনের আগে এখানে এসে হনুমানজীর দর্শন করতে হয়। সেইমত প্রধানমন্ত্রীও আগে হনুমান গড়িতে গিয়ে পুজো করেন। তারপর তিনি গিয়ে পৌঁছান শ্রীরাম মন্দিরে।
রামলালার মন্দিরে গিয়ে প্রধানমন্ত্রী মোদী প্রথমেই ভগবান শ্রী রামের দর্শন লাভ করেন এবং ভগবানের সামনে সাষ্টাঙ্গে প্রনিপাত করেন। এরপর তিনি শ্রীরামের পূজা করেন। এরপরে তিনি মন্দির প্রাঙ্গনে একটি পারিজাত বৃক্ষ রোপণ করেন। সেখান থেকে প্রধানমন্ত্রী সোজা চলে যান শিলান্যাস অনুষ্ঠানে। তাঁর সাথে শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তর প্রদেশের রাজ্যপাল শ্রীমতি আনন্দিবেন প্যাটেল, আর এস এস প্রধান মোহন ভাগবত ও অযোধ্যা রাম মন্দির তীর্থন ট্রাস্ট-এর প্রধান মহন্ত নৃত্য গোপাল দাস।
সংস্কৃত মন্ত্র উচ্চারণের মাধ্যমে অঞ্জলি দিয়ে নরেন্দ্র মোদী আজ রামলালা মন্দিরের শিলান্যাস সম্পন্ন করেন। গোটা অযোধ্যা নগরী হর্ষ উল্লাসে ফেটে পড়ে। মূল মঞ্চে একে একে ভাষণ দেন যোগী আদিত্য নাথ, মোহন ভাগবত, মহন্ত নৃত্য গোপালদাস এবং সবশেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী আজ দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান রাম মন্দিরের শিলান্যাস উপলক্ষে। তিনি বলেন, "মর্যাদা পুরুষোত্তম রাম শুধুই মন্দিরেই বাস করেন না। তিনি ভক্তের হৃদয়ে বাস করেন। তাই সকলের উচিত মন মন্দিরটিকে সুন্দর করে সাজিয়ে রাখা।" প্রায় আড়াই ঘন্টা ধরে অযোধ্যায় নতুন ইতিহাস রচনা করে নরেন্দ্র মোদী উড়ে যান লখ্নৌ-এর দিকে। সেখান থেকে তিনি রওনা দেবেন দিল্লীর উদ্দেশ্যে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages