বেইরুটে বিস্ফোরণ, মৃত ৪০, জখম ৪০০০, আশ্রয়হীন ৩ লক্ষ মানুষ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বেইরুটে বিস্ফোরণ, মৃত ৪০, জখম ৪০০০, আশ্রয়হীন ৩ লক্ষ মানুষ

Share This
বেইরুটে বিস্ফোরণ, মৃত ৪০, জখম ৪০০০, আশ্রয়হীন ৩ লক্ষ মানুষ

আজ খবর (বাংলা),  বেইরুট, লেবানন, ০৫/০৮/২০২০ :  গতকাল লেবাননের বিস্ফোরনে মৃতের সংখ্যা বেড়ে চলেছে। আহত ও অসুস্থ হয়ে পড়েছেন বহু মানুষ। আশ্রয়হীন হয়ে পড়েছেন 3 লক্ষেরও বেশি মানুষ।
গতকাল লেবাননের রাজধানী বেইরুটের একটি বন্দরে বিশালাকার বিস্ফোরনের ঘটনা ঘটে যায়। শক্তিশালী এই বিস্ফোরনে কেঁপে ওঠে গোটা বেইরুট শহর। ধোঁয়ার কুণ্ডলিতে ভরে যায় বেইরুট শহরের আকাশ। বিস্ফোরনের ঘটনার পরেই বহু মানুষ বারি থেকে বেড়িয়ে পালিয়ে যেতে থাকেন। 
কিন্তু কিভাবে ঘটল এত বড় দুর্ঘটনা ? বলা হচ্ছে বেইরুটের বন্দরে মজুত করে রাখা ছিল  2,750 টন Ammonium Nitrate. কিন্তু সেগুলি যথাযথভাবে মজুত করে রাখা ছিল না। যার কারণেই সেগুলির মধ্যে বিস্ফোরন ঘটে যায়। পুরো শহরটাই কেঁপে ওঠে বিস্ফোরণে। 
বেইরুটের বিস্ফোরনে এখনো পর্যন্ত মোট 40 জনের প্রাণ গিয়েছে। জখম হয়েছেন মোট 4000 মানুষ। আবার অন্তত 3 লক্ষ মানুষ আশ্রয়হীন হয়েছেন বলে জানতে পারা গিয়েছে। আজ অযোধ্যা যাওয়ার আগে দিল্লী থেকে বেইরুটের ঘটনায় মৃতদের প্রতি শোক জ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages