কাশ্মীরি মহিলাদেরকে এবার অস্ত্র প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করল ভারতীয় সেবনাবাহিনী দেশের খবর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরি মহিলাদেরকে এবার অস্ত্র প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করল ভারতীয় সেবনাবাহিনী দেশের খবর

Share This

কাশ্মীরি মহিলাদেরকে এবার অস্ত্র প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু  করল ভারতীয় সেবনাবাহিনী

আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ১৬/০৮/২০২০ : জম্মু ও কাশ্মীরের মহিলাদেরকে এবার অস্ত্র প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু  করল ভারতীয় সেবনাবাহিনী। 

জম্মু ও কাশ্মীরের রিয়াসি অঞ্চলের যে সব মহিলারা নিরাপত্তা বাহিনীতে যোগ দেওয়ার জন্যে আবেদন করেছিলেন, এবার সেই মহিলাদেরকে রীতিমত শিবির তৈরি করে অস্ত্র চালনার প্রশিক্ষণ দেওয়া শুরু হয়ে গেল।  এই মহিলারা যেমন লেখাপড়ার দিকটা সম্পূর্ণ করেছেন, তেমনই প্রত্যেকেই শারীরিক দিক থেকে অত্যন্ত ফিট।  এঁদেরকে আগে থেকেই অন্যান্য প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করা হয়েছিল, এবার অস্ত্র প্রশিক্ষণের কাজটাও শুরু করে দেওয়া হল।  সবকিছু ঠিক থাকলে, এই মহিলারাও যোগ দিতে পারবেন ভারতের নিরাপত্তা বাহিনীতে। এই মহিলারা প্রত্যেকেই প্রামান  করেছেন যে, তাঁরা দেশের উন্নয়নের জন্যে কাজ করে যেতে বদ্ধপরিকর।

ভারতীয় সেনাবাহিনী বেশ কিছু দিন ধরেই জম্মু ও কাশ্মীরের মহিলাদের সশক্তিকরণের জন্যে কাজ করে চলেছে। মহিলাদের শিক্ষা ছাড়াও অন্যান্য অনেক কিছুর ট্রেনিং  দেওয়া হয়েছে, যাতে এই মহিলারা সাবলম্বী হতে পারেন এবং নিজের পায়ে দাঁড়াতে পারেন। কাশ্মীরি  মহিলাদের সরকারি এবং সিভিল কাজেও নিয়োগ করা হচ্ছে। এভাবেই কেন্দ্র সরকার কাশ্মীরের মহিলাদের উন্নয়নের মাধ্যমে সেখানকার সাধারণ মানুষের পাশে পেতে চাইছে। তাদের সাথে সেনাবাহিনীর সম্পর্ককে আরও নিবিড় করে তুলতে চাইছে। কাশ্মীরে সেনা মানে যে শুধুই বন্দুক  আর গুলি নয়, সেনা মানে সুরক্ষা, নিরাপত্তা, উন্নয়ন  এবং বন্ধুত্ত্ব সেই বার্তাই  দিতে চাইছে কেন্দ্র সরকার।

কাশ্মীরের মহিলারাও বলছেন, "ইন্ডিয়ান আর্মি অসাধারন কাজ করছে, আগে আমাদের বাড়ি থেকেই বের হতে দেওয়া হাত না।  কিন্তু এখন ইন্ডিয়ান আর্মি আমাদের পরিবারের সাথে  মিশে গিয়ে সব রকম সহযোগিতা করছে। আমাদের পড়াশুনা থেকে শুরু করে অন্যান্য সবরকম ট্রেনিং তারা দিচ্ছে। আমরা যেন নতুন পৃথিবীর আলো দেখতে পাচ্ছি। আমরা খুব খুশি।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages