ওড়িশা সরকার নিট ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন লক ডাউন করবে না - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ওড়িশা সরকার নিট ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন লক ডাউন করবে না

Share This

ওড়িশা সরকার নিট  ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন  লক ডাউন করবে না


আজ খবর (বাংলা), ভুবনেশ্বর, ওড়িশা, ২৯/০৮/২০২০ : ওড়িশার কোথাও নিট  ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন লক  ডাউন বা শাট  ডাউন করা হবে না বলে  জানিয়ে দেওয়া হল ওড়িশা সরকারের তরফ থেকে।

কয়েকদিন আগেই করোনা মহামারীর কারণে ওড়িশার মুখ্যমন্ত্রী  নবীন পট্টনায়েক  চিঠি দিয়েছিলেন কেন্দ্র সরকারকে  নিট এবং জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষাগুলি পিছিয়ে .দেওয়ার জন্যে। তারপরেই  তিনি ফোনে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী মোদীর সাথে। আজ ওড়িশা সরকারের তরফ থেকে বিবৃতি জারি করে জানিয়ে  দেওয়া হল আগামী ৩০শে  আগস্ট থেকে  সেপ্টেম্বর মাসের ৭  এবং সেপ্টেম্বর মাসের ১২ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত ওড়িশার যে যে শহরে নিট  ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া হবে, সেই শহরগুলিতে কোনো রকম লক ডাউন বা শাট ডাউন করা হবে না। অর্থাৎ ওড়িশা রাজ্যেও এই পরীক্ষাগুলি নিতে কোনো অসুবিধা রইল না। 

করোনা আবহে নিট  ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া উচিত নয়, এতে  করোনা ছড়িয়ে পড়তে পারে বলে আপত্তি জানিয়েছিল দেশের ছয়টি রাজ্য। তার মধ্যে ওড়িশাও  ছিল। এই রাজ্যগুলি চেয়েছিল এই পরীক্ষাগুলি পিছিয়ে দেওয়ার জন্যে। কিন্তু সুপ্রীম কোর্ট সাফ জানিয়ে  দিয়েছিল কোরোনার জন্যে ছাত্রছাত্রীদের মূল্যবান একটি বছর নষ্ট করা ঠিক নয়। তাই নির্দিষ্ট সূচী মেনেই এই পরীক্ষাগুলি নেওয়া হবে। তা সত্ত্বেও এই পরীক্ষাগুলি পিছিয়ে দেওয়ার জন্যে আন্দোলনের ডাক দিয়েছিল কংগ্রেস। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসও এই দাবীতে সোচ্চার হয়েছিল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages