'আনলক ৪'-এ খুলে যেতে পারে লোকাল ট্রেন, মেট্রো ও সিনেমা হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'আনলক ৪'-এ খুলে যেতে পারে লোকাল ট্রেন, মেট্রো ও সিনেমা হল

Share This

'আনলক ৪'-এ খুলে যেতে পারে লোকাল ট্রেন, মেট্রো ও সিনেমা হল

আজ খবর (বাংলা),  নতুন দিল্লী, ভারত, ২৫/০৮/২০২০ : দেশে করোনা মহামারীর মোকাবিলায় এখন চলছে 'আনলক ৩', আগামী মাসের ১ তারিখ  থেকেই  শুরু হয়ে যাবে  'আনলক - ৪'-এর প্রক্রিয়া।  'আনলক ৪'-এ খুলে দেওয়া  হতে পারে দেশের আরও কিছু বন্ধ হয়ে থাকা পরিষেবাগুলিকে। 

সরকারিভাবে না জানালেও, আগামী মাসের ১ তারিখ থেকে অর্থাৎ 'আনলক ৪'-এ খুলে দেওয়া হতে পারে লোকাল ট্রেন ও মেট্রো রেল চলাচল। এই ব্যাপারে দিল্লী সরকার আগেই অনুরোধ জানিয়ে রেখেছে কেন্দ্র সরকারের কাছে। তবে আগামী ১ তারিখ থেকে শুধু দিল্লীতেই নয়, গোটা দেশেই লোকাল ট্রেন এবং মেট্রো রেল চলতে শুরু করতে পারে। কেন্দ্র সরকার অন্তত তেমনটাই ভাবনা চিন্তা করছে বলে খবর  পাওয়া যাচ্ছে।

দেশে লোকাল ট্রেন, মেট্রো  এবং অন্যান্য গন পরিবহন চালু  হয়ে গেলে শহরাঞ্চলে ব্যাপক ভীড় লক্ষ করা যাবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি 'আনলক ৪'-এ খুলে দেওয়া হতে পারে দেশের সিনেমাহলগুলিকে, তবে যে সব সিনেমা হলে সিঙ্গল স্ক্রীন রয়েছে প্রথম ধাপে খোলা হাতে পারে সেইসব সিনেমা হলগুলিকেই, অর্থাৎ মাল্টিপ্লেক্স এখনই খুলছে না। এর সাথেই খুলে দেওয়া হাতে পারে দেশের অডিটোরিয়ামগুলিকেও। তবে সিনেমা হল এবং অডিটোরিয়ামে কড়াভাবে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। একসাথে ৫০ জনের বেশি যাতে জামায়েত না হয়, সেদিকেও যেমন খেয়াল রাখতে হবে, তেমনই  প্রত্যেকের মধ্যে যাতে সামাজিক দূরত্ব বজায় থাকে, তা নিশ্চিত করতে হবে। প্রত্যেককেই মুখে মাস্ক পড়তে হবে এবং থার্মাল স্ক্রিনিং করে শরীরের তাপমাত্রা দেখে নেওয়ার ব্যবস্থা রাখতে  হবে।

করোনা মহামারীর মোকাবিলায় লক ডাউনের শুরু থেকেই বন্ধ রয়েছে দেশের স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলি, বন্ধ রয়েছে কোচিং সেন্টারগুলিও। এগুলি এখনই খুলে দেওয়া হবে কিনা, সে ব্যাপারে কোনো খবর স্বরাষ্ট্র দপ্তর সূত্রে পাওয়া যায় নি। সেপ্টেম্বরের প্রথম থেকেই দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলি চালু করে দেওয়ার কথা থাকলেও, বেশ কিছু রাজ্য এই ব্যাপারে আপত্তি জানিয়েছে। 

এর পাশাপাশি দেশের পর্যটন ব্যবসা এখনো পর্যন্ত বন্ধ করে রাখা হয়েছে। পর্যটন ব্যবসায়ীরা বলছেন, এর মধ্যেই তাঁদের যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে। এবার দুর্গা পূজা এবং নবরাত্রির মরসুম আসছে, তারপরেই আসবে শীতকাল। বেড়াতে যাওয়ার সেরা সময়। কিন্তু এখনো কেন্দ্র সরকার পর্যটন ব্যবসা নিয়ে কোনো আশার  আলো দেখতে পারে নি। বন্ধ রয়েছে দেশের  বিনোদন পার্কও।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages