পাক সীমান্তে তেজস মোতায়েন করল ভারত, ভয়ে কাঁপছে পাকিস্তান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাক সীমান্তে তেজস মোতায়েন করল ভারত, ভয়ে কাঁপছে পাকিস্তান

Share This

পাক সীমান্তে তেজস মোতায়েন করল ভারত, ভয়ে কাঁপছে পাকিস্তান

আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ১৮/০৮/২০২০ :  পূর্ব লাদাখে ভারত চীন  সংঘাতের পরিস্থিতির মধ্যেই  কাশ্মীরের পশ্চিম সীমান্ত  অর্থাৎ পাকিস্তান সীমান্তে ভারতীয় প্রযুক্তিতে নির্মিত অত্যাধুনিক যুদ্ধবিমান তেজসকে নিয়ে .আসা হল।

পাকিস্তানে বেশ কিছুদিন ধরেই জল্পনা করছিল, ভারত ফের একবার এয়ার সার্জিকাল স্ট্রাইক চালাতে  পারে পাকিস্তানের ওপর।  দুদিন আগেই ইমরান খানের বিরোধী নেতা বলেছেন, "আমাদের ভাবনা ছিল কিভাবে আমরা  শ্রীনগর দখল করব,. আর এখন আমাদের ভাবতে হচ্ছে কিভাবে আমরা মুজাফ্ফরাবাদ নিজেদের দখলে রাখতে পারব !" ইতিমধ্যেই ভারতে চলে এসেছে রাফায়েল যুদ্ধ বিমান, যা পাকিস্তানের কপালে আরও চিন্তার ভাঁজ বাড়িয়েছে। পাকিস্তান এখন বার বার আলোচনা করছে, অমিত শাহকে নিয়ে। কেননা ১ বছর আগে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা ও  ৩৫এ ধারা অবলুপ্তির সময় দিল্লীর সংসদে দাঁড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেছিলেন 'পাক অধিকৃত কাশ্মীর ও আকসাই চীন ভারতের অবিচ্ছেদ্য অংশ'।

পাকিস্তান এখন একটাই চিন্তায় কাঁটা হয়ে আছে যে, ভারত যে কোনো মুহূর্তে পাকিস্তানের ওপর হামলা চালাতে পারে। এই কারণে পাকিস্তানের সেনাবাহিনীতেও নতুন করে তৎপরতা বেড়েছে। এদিকে সৌদি আরবের মান ভঞ্জন করতে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল বাজওয়া এই মুহূর্তে রয়েছেন সৌদি আরবে। আবার গিলগিট, বাল্টিস্তান সহ সিন্ধ  প্রদেশের বেশ কিছু নেতা আন্তর্জাতিক মহলে এই মুহূর্তে রীতিমত সোচ্চার হয়ে উঠেছেন যে, অদূর ভবিষ্যতে পাক অধিকৃত কাশ্মীর ভারতের সাথেই মিশে যাবে ,এবং ঐ অঞ্চলের সাধারণ  মানুষও তাই চায়। এই রকম একটা অবস্থায় বেশ চিন্তায় রয়েছে ইমরান সরকার।

কিছুদিন আগেই সৌদি আরবের যুবরাজকে হুমকি দিয়েছিলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী কুরেশি। যে কারণে পাকিস্তানের ওপর ভংকর চটে আছে সৌদি আরব। ইমরান খান সৌদি আরবের কাছে বিলাসবহুল বিমান ধার করে গিয়েছিলেন আমেরিকায়। ফিরতি পথে মাঝপথেই সৌদি আরবের বিমান  ইমরানকে নামিয়ে দিয়ে দেশে  ফিরে গিয়েছিল।  সৌদি আরব এতটাই চটে গিয়েছে পাকিস্তানের ওপর যে, তারা প্রতি বছর যে বিপুল পরিমাণ অর্থ সাহায্য পাকিস্তানকে দেয়, তাও বন্ধ করে দিয়েছে, উল্টে তাদের  ঋণের টাকা অবিলম্বে ফেরত দিতে বলেছে পাকিস্তানকে। সৌদি আরব আর ধারে পাকিস্তানকে তেল দেবে না বলেও জানিয়ে দিয়েছে। পাক সীমান্তে তেজস মোতায়েন করল ভারত, কাঁপছে পাকিস্ত

এইরকম একটা উত্তপ্ত পরিস্থিতিতে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল বাজওয়া গতকাল সৌদি আরবে গিয়েছেন যুবরাজের মান ভঞ্জন করতে। আবার বাজওয়া সৌদি আরবে গিয়েছেন দেখে সৌদি আরবের চিরশত্রু অথচ পাকিস্তানের বন্ধু টার্কি ক্ষেপে গিয়েছে পাকিস্তানের ওপর। ইমরান খান বার বার ফোন করে টার্কির রাগ কমানোর চেষ্টা করে চলেছেন। এই মুহূর্তে সৌদি আরব এবং তাদের বন্ধু দেশ ইজরায়েল ভারতকে সমর্থন করছে। সব মিলিয়ে ব্যাপক চাপে  রয়েছে পাকিস্তানের ইমরান সরকার।

পাকিস্তানকে আরও চাপে ফেলে আজ ভারত কাশ্মীরের পাক-ভারত সীমান্তের কাছে তেজস বিমানকে মোতায়েন  করে দিয়েছে । রাফায়েল বিমানকেও নিয়ে আসা হতে পারে।  পাকিস্তান এখন রীতিমত ভয়ে রয়েছে, তারা ভাবতে শুরু করে দিয়েছে, ভারত যে কোনো মুহূর্তে সার্জিকাল এয়ার স্ট্রাইক চালাতে পারে। সেক্ষেত্রে পাক অধিকৃত কাশ্মীরের ওপরেই নজর রয়েছে দিল্লীর, এ ব্যাপারে তারা একরকম নিশ্চিত।  ভারতের কোনো স্ট্রাটেজিই তারা বুঝে উঠতে পারছে না।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages