শোরুমের দরজায় স্বাগত জানাতে শাড়ি পড়ে হাজির সুন্দরী জাফিরা', কে সেই জাফিরা ? - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শোরুমের দরজায় স্বাগত জানাতে শাড়ি পড়ে হাজির সুন্দরী জাফিরা', কে সেই জাফিরা ?

Share This

শোরুমের দরজায় স্বাগত জানাতে শাড়ি পড়ে হাজির সুন্দরী জাফিরা', কে সেই জাফিরা ?


আজ খবর (বাংলা), তিরুচিরাপল্লী, কেরালা, ২৭/০৮/২০২০ : কেরালার তিরুচিরাপল্লীতে একটি শাড়ির শোরুমের দরজাতেই দাঁড়িয়ে আছেন সুন্দরী এক মহিলা, পরনে তাঁর সুন্দর একটি শাড়ি। শো রুমে আগত প্রতিটি  মানুষকে তিনি হাসিমুখে স্বাগত জানাচ্ছেন। সুন্দরী ওই মহিলার নাম জাফিরা।  এরকম তো অনেক শোরুম বা দোকানেই দেখতে পাওয়া যায়, কিন্তু তফাৎটা হল জাফিরা আর পাঁচ জনের মত মানুষ নন, জাফিরা হল মানবী রূপের একটি রোবট। 

সকাল থেকে রাত্রি পর্যন্ত জাফিরার অনেক কাজ। সে প্রতিদিন শোরুমের দরজা থেকেই শোরুমে আগতদেরকে স্বাগত জানিয়ে ভিতরে নিয়ে আসে। প্রত্যেক ক্রেতার ওপর সে নজর রাখে, কার কি লাগবে জিজ্ঞাসা করে। কতজন ক্রেতা সারাদিন এল, তার হিসেবে রাখে। শোরুমে  আগত ক্রেতারা স্বাস্থ্যবিধি পালন করছেন কিনা, তা খেয়াল রাখে। সবাই মাস্ক পড়েছেন কিনা, তা লক্ষ রাখে। যদি  কেউ মাস্ক না পড়ে  তাঁকে সতর্ক করে,  ক্রেতাদেরকে নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলে। ক্রেতাদের হাতে হ্যান্ড স্যানিটাইজার দেয়, আর দিনের শেষে মালিককে সারা দিনের কাজের তথ্য দিয়ে দেয় ইমেল করে। সারাদিন এত কাজ করার পরেও এক পয়সা পারিশ্রমিক মালিক তাকে দেয়না। তা নিয়ে অবশ্য কোনো ক্ষোভ নেই জাফিরার। কেননা সে তো  আর মানুষ নয়, সে একটা মানব  রোবট।  

জাফিরাকে দেখতেও শোরুমে ভীড় বেড়েছে বলে জানালেন শোরুমের মালিক। জাফি নামে ভারতেরই  একটি কোম্পানী এই রোবট তৈরি করেছে। সম্পূর্ণ ইন্টেলিজেন্স-এর কাজ করছে ওই মানব রোবট। এই সংস্থা এইরকম আরও রোবট তৈরি করছে, কেননা দেশ জুড়ে এই রোবটের যথেষ্ট  চাহিদা তৈরি হয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages