একদিনে করোনা পরীক্ষায় ভারত আরও একবার সফল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


একদিনে করোনা পরীক্ষায় ভারত আরও একবার সফল

Share This

একদিনে করোনা পরীক্ষায় ভারত আরও একবার সফল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ৩০/০৮/২০২০ : ভারত কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অতিক্রম করেছে। এই প্রথম একদিনে ১০.৫ লক্ষেরও বেশি কোভিড পরীক্ষা করা  হয়েছে।

গত ২৪ ঘন্টা ১০,৫৫,২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন ভারতে প্রতিদিন ১০ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষার জন্য চিকিৎসা ব্যবস্থাপনা  জোরদার করা হয়েছে। 

এ পর্যন্ত ভারতে ৪.১৪ কোটি (৪,১৪,৬১,৬৩৬) নমুনা পরীক্ষা করা হয়েছে।  কেন্দ্রীয় সরকার রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে  ঘনিষ্ঠ সমন্বয় বজায় রেখে কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়ায়ে "পরীক্ষা, অনুসন্ধান, চিকিৎসা" অব্যাহত রেখেছে। লাগাতার পরীক্ষা চালানোর ফলে দ্রুত করোনা আক্রান্ত রোগীকে শনাক্তকরণ সম্ভব হচ্ছে। এ ছাড়াও যাদের  মৃদু ও স্বল্প উপসর্গ  রয়েছে, তাদের তৎক্ষনাত গৃহ নজরদারির মধ্যে রাখা সম্ভবপর হচ্ছে।

দৈনিক-ভিত্তিতে নমুনা পরীক্ষার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে হয়েছে ৩০ হাজার ৪৪। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক কোভিড-১৯ মোকাবিলায় সময়মতো নির্দেশিকা জারি করেছে। দেশে প্রতিদিনই নমুনা পরীক্ষাগারের সংখ্যা বাড়ছে।দেশে আজ পর্যন্ত ১ হাজার ৩টি সরকারি এবং ৫৮০টি বেসরকারি পরীক্ষাগারে নমুনা পরীক্ষার  করা হচ্ছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages