ভারতে এখন করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার প্রায় ৭৫% - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতে এখন করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার প্রায় ৭৫%

Share This

ভারতে এখন করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার প্রায় ৭৫%

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৪/০৮/২০২০ : কোভিড-19 আক্রান্ত রোগীর সুস্থ হয়ে ওঠার হার ক্রমাগত বৃদ্ধি পাওয়ায়,ভারতে সুস্থতার হার বেড়ে হয়েছে প্রায় ৭৫% । 

গত ২৪ ঘণ্টায় আরও ৫৭,৯৮৯ জন কোভিড-19 আক্রান্ত রোগী সুস্থ হয়ে ওঠায় দেশে আজ পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ২২,৮০,৫৬৬ জন। ভারতে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা (১৫,৭২,৮৯৮),একটিভ রোগীর সংখ্যা(৭,০৭,৬৬৮)র থেকে প্রায় ১৬ লক্ষ বেশি।পরিসংখ্যান অনুযায়ী, গত ১লা থেকে ৭ই জুলাই ২০২০তে প্রতিদিন গড়ে সুস্থ হয়ে ওঠার হার ছিলো ১৫,০১৮। এই সুস্থতার হার ক্রমাগত বৃদ্ধি পেয়ে ১৯ থেকে ২৩ শে অগাস্ট ২০২০তে ৬০,৫৫৭তে পৌঁছে গেছে।

দেশে ক্রমাগত সুস্থতার হার বৃদ্ধি পাওয়ায় এটা নিশ্চিত হয়েছে যে একটিভ রোগীর সংখ্যা হ্রাস পাচ্ছে। দেশে মোট পজিটিভ রোগীর মধ্যে বর্তমানে মোট একটিভ রোগী মাত্র ২৩.২৪ %। একই সঙ্গে দেশে মৃত্যুহারও পর্যায়ক্রমে নিম্নমুখী হচ্ছে। বর্তমানে ভারতে মৃত্যুহার(সি এফ আর) হ্রাস পেয়ে হয়েছে ১.৮৬ %। যা আন্তর্জাতিক স্তরে নিম্ন মৃত্যুহারের একটি উদাহরণ। এটি সম্ভব হয়েছে কেন্দ্রীয় সরকারের কার্যকরী ভূমিকার ফলে। অধিক পরিমান নমুনা পরীক্ষা, বিস্তৃত চিহ্নিতকরণ এবং অসুস্থদের সঠিক চিকিৎসা নীতির ফলেই এই হার হ্রাস পেয়েছে।

ভারতে কোভিড-19 আক্রান্ত রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বৃদ্ধি এবং মৃত্যুহার হ্রাস পাওয়ায়,দেখা যাচ্ছে ভারতের উচ্চ মানের এবং সক্রিয় পরিকল্পনা এক্ষেত্রে সফল হয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages