৩২ ফুট উঁচু হনুমানজীর জন্যে তৈরি হল ৭ ফুট লম্বা রাখী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


৩২ ফুট উঁচু হনুমানজীর জন্যে তৈরি হল ৭ ফুট লম্বা রাখী

Share This
৩২ ফুট উঁচু হনুমানজীর জন্যে তৈরি হল ৭ ফুট লম্বা রাখী

আজ খবর (বাংলা), চন্ডীগড়, ভারত, ০২/০৮/২০২০ : আগামীকাল রাখী উৎসব আর সেই কারণেই চন্ডীগড়ের মহিলারা বানিয়ে ফেললেন ৭ ফুট লম্বা একটি রাখী, যা বাঁধা হবে হনুমানজীর মূর্তির ডানহাতের কব্জিতে।
যাঁরা এই বৃহৎ আকারের রাখী তৈরি করেছেন তাঁদের একজন মীনা তেওয়ারি বলেন, "বিগত ১৫ দিন ধরে প্রতিদিন দুই-তিন ঘণ্টা ধরে আমরা  একটু একটু করে এই রাখী তৈরি করেছি। এই রাখী সম্পূর্ণ ইকো ফ্রেন্ডলি করেই বানানো হয়েছে। আর এর মধ্যে আমরা রুদ্রাক্ষও দেব। আগামীকাল হনুমানজীর মূর্তিতে এই রাখী আমরা পড়িয়ে  দেব।"


চন্ডীগড়ে যে হনুমান মূর্তিকে এই রাখী পড়ানো হবে তার উচ্চতা ৩২ ফুট। বিশালাকার ওই হনুমান মূর্তির ডান  হাতের কব্জিতে এই রাখী পড়ানো হবে আগামীকাল। এই রাখীতে ব্যবহৃত হয়েছে কৃত্রিম ফুল, রঙ্গীন রিবন আর মাঝখানে থাকছে শ্রীরামচন্দ্রের একটি ছবি। 
মীনা তেওয়ারি বলছিলেন, "আমরা প্রতি বছর রাখী তৈরি করি। এবছর আমরা হনুমানজীকে দেওয়ার জন্যে রাখী তৈরি করলাম। গত ১৫ দিন ধরে ৭ ফুট লম্বা এই রাখী তৈরি করতে যে আনন্দ আমরা পেয়েছি, তার থেকেও বেশি আনন্দ পাব আগামীকাল রাখীপূর্ণিমার দিনে হনুমানজীর  ডান হাতের কব্জিতে এই রাখী পাড়িয়ে দেওয়ার পর।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages