পর্যটনের জন্যে শর্তসাপেক্ষে খুলে দেওয়া হল ভ্যালি অফ ফ্লাওয়ার্স - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পর্যটনের জন্যে শর্তসাপেক্ষে খুলে দেওয়া হল ভ্যালি অফ ফ্লাওয়ার্স

Share This
পর্যটনের জন্যে শর্তসাপেক্ষে খুলে দেওয়া হল ভ্যালি অফ ফ্লাওয়ার্স

আজ খবর (বাংলা), চামোলি, উত্তরাখন্ড, ০১/০৮/২০২০ : ভারতের প্রায় সর্বত্র বন্ধ হয়ে রয়েছে পর্যটন। লক ডাউন এবং আনলক চলায় কোথাও বেড়াতে যাওয়ার উপায় না থাকলেও উত্তরাখণ্ডের 'ভ্যালি অফ  ফ্লাওয়ার্স' খুলে দেওয়া হল পর্যটকদের জন্যে। 
ভ্যালি অফ ফ্লাওয়ার্স উত্তরাখন্ড রাজ্যের অত্যন্ত জনপ্রিয় এক পর্যটন কেন্দ্র। অনেকে ট্রেক করেও পৌঁছে যান সেখানে। গাড়োয়াল  হিমালয়ে  অসামান্য প্রাকৃতিক সৌন্দর্য্যের মাঝে  নন্দাদেবী ন্যাশনাল পার্কের গা ঘেঁষে এখানে রয়েছে অপার্থিব  সৌন্দর্য্য। ভ্যালি অফ ফ্লাওয়ার্স জায়গাটিতে রয়েছে ৫০০ প্রজাতিরও বেশি ফুলের গাছ. যা বছরের পর বছর প্রাকৃতিকভাবে বেড়ে ওঠে আর ফুলের নানান রঙে  সাজিয়ে রাখে গোটা উপত্যকাকে। সেই রূপ সৌন্দর্য্য চাক্ষুষ করতেই প্রতি বছর অসংখ্য পর্যটক ছুটে যান ভ্যালি অফ ফ্লাওয়ার্সে।
সাধারণত ভ্যালি অফ ফ্লাওয়ার্স খোলা থাকে জুন মাস থেকে অক্টবর মাস পর্যন্ত। করোনা ভাইরাসের দাপটে এই বছর পর্যটকেরা ভ্যালি  অফ ফ্লাওয়ার্সের সৌন্দর্য্য দেখতে পাচ্ছিলেন না। আজ উত্তরাখন্ড রাজ্যের  পর্যটন দপ্তর পর্যটকদের জন্যে ভ্যালি অফ ফ্লাওয়ার্সের দরজা উন্মুক্ত করে দিলেন। 
উত্তরাখন্ড রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ যেমন সেখানে যেতে পারবেন, তেমন অন্যান্য রাজ্য থেকেও পর্যটকেরা যেতে পারবেন ভ্যালি অফ ফ্লাওয়ার্স দেখতে। তবে কিছু শর্ত আরোপ করা হয়েছে পর্যটকদের জন্যে, সেটা হল ভ্যালি অফ ফ্লাওয়ার্স যেদিন পর্যটকেরা পৌঁছাবেন তার ৭২ ঘণ্টা আগে তাঁদেরকে করোনা টেস্ট করাতে হবে, সেই রিপোর্ট নেগেটিভ থাকলে তবেই সেখানে যাওয়ার অনুমতি পাওয়া যাবে। নতুবা নয়, এবং সেক্ষেত্রে করোনা নেগেটিভের সার্টিফিকেট নিজের সঙ্গেই  রাখতে হবে। এছাড়াও মানতে হবে স্বাস্থ্যবিধি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages