এই প্রথমবার লালকেল্লায় Anti Drone System ব্যবহার করল DRDO - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এই প্রথমবার লালকেল্লায় Anti Drone System ব্যবহার করল DRDO

Share This

এই প্রথমবার লালকেল্লায় Anti Drone System ব্যবহার করল DRDO

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৫/০৮/২০২০ : আজ সমগ্র ভারতবর্ষ  সাড়ম্বরে উদযাপিত করছে দেশের ৭৪তম স্বাধীনতা দিবস। আজ স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার অলিন্দ থেকে লাগাতার সপ্তমবার জাতীয় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এ বছর প্রথমবার স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠান চলার সময় Defence Research And Development Organisation (DRDO) তাদের নিজস্ব কারিগরিতে প্রস্তুত Anti Drone System ব্যবহার করল লালকেল্লার বারান্দা থেকে। Anti Drone System হল এমন একটি প্রযুক্তি, যা দিয়ে ৩ কিলোমিটার দূর দিয়ে ওড়া ড্রোনকে জ্যাম করে দেওয়া সম্ভব হবে। শুধু তাই নয়, লেজার ছুঁড়ে ১ থেকে ২.৫ কিলোমিটার দূরে ওড়া ড্রোনকে নামিয়েও  আনা যাবে। দেশীয় প্রযুক্তিতে এই যন্ত্রটি তৈরি করেছে DRDO; জম্মু ও কাশ্মীর সীমান্তে এই যন্ত্র অত্যন্ত কার্যকর হয়ে উঠতে পারে।

আজ লালকেল্লার অলিন্দ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতীয় পতাকা উত্তোলন করে বলেন, "যাঁরা নিজেদের জীবন বলিদান দিয়ে দেশের স্বাধীনতা এনে দিয়েছেন, সেইসব নমস্য মানুষকে আরও একবার শ্রদ্ধা জানানোর সুযোগ পেয়ে নিজেকে সৌভাগ্যবান বলে মনে হচ্ছে। ভারতমাতার এই সুসন্তানদের দেশ চিরকাল স্মরণ করবে। আজকের দিনে দেশের সেনাবাহিনী, আধা সামরিক বাহিনী এবং পুলিশ  বাহিনীকেও শুভেচ্ছা জানাচ্ছি আমাদের প্রত্যেককে সুনিশ্চিত  নিরাপত্তা দেওয়ার জন্যে।"

প্রধানমন্ত্রী আরও বলেন, "আজকের স্বাধীনতা দিবসে কোনো স্কুল পড়ুয়াকে নিয়ে আসা হয়নি, শুধুমাত্র কোভিড ১৯-এর বিষয়টি মাথায় রেখে। আজকের অনুষ্ঠানে যাঁরা যাঁরা উপস্থিত আছেন, প্রত্যেকেই সামাজিক দূরত্ব মেনে চলছেন এবং স্বাস্থ্য বিধি পালন করছেন। আজকের শুভ দিনে আমি আরও একজনকে স্মরণ করতে চাই। তিনি হলেন ঋষি অরবিন্দ, আজ তাঁর জন্মদিন। দেশের স্বাধীনতায় তাঁর ভূমিকা উল্লেখযোগ্য ছিল।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages