T20 র পরে এবার ক্রিকেটের নতুন ফরম্যাট 3TC - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


T20 র পরে এবার ক্রিকেটের নতুন ফরম্যাট 3TC

Share This
 খেলাধুলা

আজ খবর (বাংলা), কেপ টাউন , দক্ষিণ আফ্ৰিকা, ১৮/০৭/২০২০ : T-20র পর এবার নতুন ফরম্যাটে ক্রিকেট খেলা আয়োজিত হতে চলেছে, যার নাম দেওয়া হয়েছে 3TC ফরম্যাট।
কি সেই  3TC ফরম্যাট ?  নতুন এই ফরম্যাটে একটি ম্যাচে অংশগ্রহণ করবে মোট ৩টি দল। অর্থাৎ ৩টি দল একসঙ্গে একটি ক্রিকেট ম্যাচ খেলবে। তিনটি দলের প্রত্যেক দলে খেলোয়াড়ের সংখ্যা থাকবে ৮ জন করে। প্রথমে A টিম খেলবে C টিমের সাথে, তারপর B টিম খেলবে C টিমের সাথে, আর তারপর A টিম খেলবে B টিমের সাথে। প্রত্যেকটা খেলাই হবে দুটি করে অর্দ্ধে এবং প্রত্যেক অর্দ্ধে খেলা হবে ১৮ ওভার করে।
ব্যাপারটা দাঁড়াচ্ছে এরকম, প্রথমে A এবং C  টিমের মধ্যে ১৮ ওভারের খেলা হবে. তারপর B এবং C টিমের মধ্যে ১৮ ওভারের খেলা হবে, তারপর A এবং B টিমের মধ্যে ১৮ ওভারের খেলা হবে। এগুলো সব প্রথম অর্দ্ধের খেলা। এরপর শুরু হবে দ্বিতীয় অর্দ্ধের খেলা। প্রথম অর্দ্ধের মত করেই ফের ওই টিমগুলোর মধ্যে ১৮ ওভার করে দ্বিতীয় অর্দ্ধের খেলা হবে। যে টিমের স্কোর সবচেয়ে বেশি হবে তারাই চ্যাম্পিয়ন হবে। দ্বিতীয় সর্বোচ্য স্কোরের টিম হবে রানার্স। যদি কোনো খেলা টাই  হয়ে যায়, তাহলে ওই দুই টিমের মধ্যে ফের ১৮ ওভার করে খেলা হবে। আলাদা আলাদা টিমের সাথে  খেলায় একেকটা টিম তাদের রণকৌশল বদলাতে পারবে পরিস্থিতি অনুযায়ী। একই ম্যাচে বিভিন্ন সময়ে বিভিন্ন কায়দায় খেলতে দেখা যাবে টিমগুলিকে।
এই নতুন ফরম্যাটের খেলা পরীক্ষামূলকভাবে শুরু হতে চলেছে দক্ষিণ আফ্রিকার কেপ টাউনের মাঠে। তবে করোনা আবহে এই নতুন ফরম্যাটের ম্যাচ দেখতে মাঠে কোনো দর্শক থাকবে না। বর্তমানে করোনা সঙ্কটকালে যে সব দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়রা আর্থিকভাবে বিপদে পড়ে গিয়েছেন, তাঁদের সাহায্যার্থে হবে এই অভিনব 3TC ক্রিকেট ম্যাচ। 
নতুন ফরম্যাটে এই ক্রিকেট খেলতে নামছে দক্ষিণ আফ্রিকার তিনটি ক্লাব, Mr. D Food Kites, Out Surance Kingfishers এবং Takealot Eagles. যদি এই ফরম্যাটের খেলা জনপ্রিয়তা পায়, তাহলে আগামী দিনে T20র পরে হয়ত আমরা মাঠে গিয়ে উপভোগ করতে পারব এই অভিনব  3TC ক্রিকেট ম্যাচ।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages