দেশের ছয়টি শহর থেকে কলকাতায় কোনো বিমান নামবে না - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের ছয়টি শহর থেকে কলকাতায় কোনো বিমান নামবে না

Share This
রাজ্য

আজ খবর (বাংলা),  কলকাতা,পশ্চিমবঙ্গ, ০৪/০৭/২০২০ : করোনা মহামারীর মোকাবিলা করার জন্যে দেশের ছয়টি শহর  থেকে কলকাতায় কোনো  বিমান নামবে না বলে আজ জানিয়ে দেওয়া হল।
গোটা দেশেই এখন 'আনলক ২' চলছে। গত কয়েক মাস ধরে দেশে অন্তর্বর্তী উড়ান বন্ধ রাখা হয়েছিল লক ডাউনের দিনগুলিতে। কিন্তু 'আনলক ২' পর্যায়ে  গত মাসের ২৬ তারিখে ঘোষণা  করা হয়েছিল, দেশের মধ্যে সীমিত সংখ্যায় বিমান চালানো হবে। সেই অনুযায়ী কলকাতা বিমানবন্দরেও ব্যবস্থা নেওয়া হয়েছিল। কিন্তু আজ জানিয়ে দেওয়া হল, আগামী ৬ তারিখ থেকে দেশের ৬টি বড় শহর থেকে কলকাতায় কোনো বিমান নামবে না।
দেশের যে যে শহর থেকে কলকাতা বিমান বন্দরে কোনো বিমান নামবে না বলে জানানো হয়েছে, সেগুলি হল দিল্লী, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই ও আমেদাবাদ। দেখা যাচ্ছে এই চায় শহরেই করোনা ভাইরাস তার থাবা দীর্ঘায়িত করতে পেরেছিল এবং এই শহরগুলিতে বহু মানুষ  এখনো পর্যন্ত করোনা  ভাইরাসে আক্রান্ত হয়ে রয়েছেন। মূলতঃ পশ্চিমবঙ্গ সরকারের অনুরোধেই কলকাতা বিমানবন্দর এই ঘোষণা করল বলে জানা গিয়েছে। 
যে সব শহরগুলি থেকে কলকাতা বিমান বন্দরে বিমান না নামার কথা জানানো হয়েছে, তার মধ্যে মুম্বই, নাগপুর ও পুনে এই তিন শহরই অবস্থিত মহারাষ্ট্রে, যে রাজ্যে দেশের সবচেয়ে বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু রাজ্যের নাম। তাই এই রাজ্যের রাজধানী চেন্নাই থেকেও বিমান নামতে নিষেধ করা হয়েছে। এরপরেই রয়েছে দেশের রাজধানী দিল্লীর নাম, তাই দিল্লী থেকেও এখন কলকাতা বিমান বন্দরে বিমান নামবে না। এছাড়াও গুজরাটের আমেদাবাদেও সংক্রমণের সংখ্যা অনেক বেশি। তাই সেখানকার বিমানকেও এখন কলকাতা বিমানবন্দর স্পর্শ করতে নিষেধ করা হয়েছে। আগামী ৬ তারিখ থেকে ২১ দিন পর্যন্ত ঐ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ২১ দিন পর পরিস্থিতির পর্যালোচনা করে ফের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages