৩৯এ পা, ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা কোহলি, শাস্ত্রী, অশ্বিনের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


৩৯এ পা, ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা কোহলি, শাস্ত্রী, অশ্বিনের

Share This
খেলাধুলা

আজ খবর (বাংলা),  নতুন দিল্লী, ভারত, ০৭/০৭/২০২০ : কেটে গেল আরও একটা বছর, আজ ৩৯ বছরে পা দিলেন ভারতীয় ক্রিকেটের ক্যাপ্টেন কুল  মাহেন্দ্র সিং ধোনি। 
আজ ধোনির জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। বিরাট টুইট করে লিখেছেন, "জন্মদিনের শুভেচ্ছা মাহি ভাই। আপনার সুস্বাস্থ্য ও সুসময় কামনা করি। ঈশ্বর আপনার সহায় থাকুন।"  মাহিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীও। ধোনিকে জন্মদিনের জবরদস্ত শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় বোলার রবিচন্দ্রন অশ্বিনও.
মাহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ অধিনায়ক বলা হয়, হার কিংবা জিৎ, কোনো ব্যাপারেই আলাদা রকম কোনো আবেগ না থাকায় ধোনিকে গোটা বিশ্ব ক্রিকেট মহল 'ক্যাপ্টেন কুল' বলেই সম্বোধন করতে অভ্যস্ত। ধোনি এখনো পর্যন্ত মোট ৩৫০টি ওয়ান ডে  ম্যাচ খেলেছেন। তার মধ্যে শ্রীলংকার বিরুদ্ধে তাঁর করা ১৮৩ রানের স্কোরই  ছিল সেরা। দুনিয়ার শ্রেষ্ঠ উইকেট কিপার হিসেবেও তিনি গণ্য হয়ে এসেছেন এতদিন। উইকেটের পিছনে দাঁড়িয়ে চোখের পলক ফেলার আগেই স্ট্যাম্প ফেলে দেওয়ায় তিনি ছিলেন অনবদ্য, আর তাঁর এই শিল্পের দরুন অতীতে বহু জয় ছিনিয়ে নিয়ে এসেছে ব্লু ব্রিগেড। 
৯০ টি টেস্ট খেলে ধোনির ব্যাটের গড় রান ছিল ৩৮.০৯; যদিও ২০১৪ সালে তিনি টেস্ট খেলা থেকে সরে দাঁড়ান। আর ২০১৭ সালে তিনি ভারতীয় দলের অধিনায়কত্ব ছেড়ে দেন বিরাট কোহলিকে। কিন্তু এই মাপের ক্রিকেটার হওয়া সত্ত্বেও ধোনিকে নিয়ে যে প্রশ্ন এখনো ভারতীয় ক্রিকেট জগতে ঘুরপাক খেয়ে বেড়াচ্ছে, তার কোনো উত্তর পাওয়া যাচ্ছে না আর সেটা হল ধোনি কি আর খেলবেন  ? তাঁকে কি আর দেখা যাবে ভারতীয় জার্সি গায়ে ? কেননা তিনি প্রায় সব ক্রিকেট ফরম্যাট থেকেই বিদায় নিয়েছিলেন। তবে যেহেতু আগে থেকে কিছু না বলে তিনি বিদায় নিয়েছিলেন, তাই রাজকীয় অবসর গ্রহণ তিনি করতে পারেন নি, যেমনটা করেছিলেন সচিন তেন্ডুলকর। ধোনি নিজে বলেছিলেন এবছর আইপিএল টুর্নামেন্টে তিনি খেলবেন, কিন্তু করোনা বা লক ডাউনের কবলে পড়ে আইপিএল টুর্নামেন্টের ভবিষ্যৎই অন্ধকারে। তাই ধোনি খেলবেন কিনা সে ব্যাপারে তিনি নিজে এখনো মুখ খোলেন নি প্রকাশ্যে। তিনি ক্যাপ্টেন কুল, সব বিষয়ে চট করে তিনি মুখ খোলেনও না। তাই কিছুদিন আগে তাঁর জীবনী নিয়ে অভিনয় করা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনা নিয়েও প্রকাশ্যে কারোর কাছে কিছু বলেন নি।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages