আমেরিকা ও ভারতের ওপর নজরদারি বাড়াতে চীন স্যাটেলাইট উৎক্ষেপণ করল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আমেরিকা ও ভারতের ওপর নজরদারি বাড়াতে চীন স্যাটেলাইট উৎক্ষেপণ করল

Share This
 আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), তাইয়ুন, চীন, ২৫/০৭/২০২০ : চীন আরও একটা মহাকাশযান উৎক্ষেপণ কাল আজ। চীনের তাইয়ুন স্যাটেলাইট লঞ্চ সেন্টার থেকে সকাল ১১:১৩ মিনিটে (চীনের স্থানীয় সময়)  এই রকেট উৎক্ষেপণ করা হয়েছে বলে জানতে পারা গিয়েছে। 
'দ্য জিউয়ান ৩' নামে এই রকেট  দিয়ে মহাকাশে উৎক্ষেপণ করা হয়েছে 'মার্চ ৪বি' নামের স্যাটেলাইটটিকে। সবরকম আবহাওয়ায় মহাকাশ থেকে নিখুঁতভাবে নজরদারি চালাতে পারবে এই স্যাটেলাইট। অত্যন্ত উন্নত প্রযুক্তির হাই রিজেলিউশন ল্যান্ড ম্যাপিং-এর ব্যবস্থা রয়েছে এই স্যাটেলাইটে। চীনের উৎক্ষেপণ করা এটি হল ৩৪১ তম স্যাটেলাইট।মূলত দক্ষিণ চীন সাগরে আমেরিকার নৌবহর এবং পূর্ব লাদাখে ভারতের সেনাবাহিনীর গতিবিধির ওপর মহাকাশ থেকে নজরদারি চালাতেই তাড়াহুড়ো করে চীন এই স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে বলে মনে করা হচ্ছে। 
কিছুদিন আগেই আরও একটি রকেট সফলভাবে উৎক্ষেপণ করেছিল চীন; সেই রকেটে ছিল দুটি স্যাটেলাইট। সেগুলির মধ্যে একটি স্যাটেলাইট ঘন অন্ধকারের মধ্যেও নিখুঁতভাবে ভূপৃষ্ঠের ওপর নজরদারি চালানোর জন্যেই পাঠানো হয়েছিল, অপরটি পাঠানো হয়েছিল বাণিজ্যিক কারণে এবং কমার্শিয়াল তথ্য সংগ্রহ করতে। এই রকেটগুলি তৈরী করেছে চীনের সাংহাই স্পেস স্যাটেলাইট টেকনোলজি নামে একটি সংস্থা। আজ যে স্যাটেলাইটটি উৎক্ষেপণ করা হল তা ইতিমধ্যেই পৃথিবীর কক্ষপথের বাইরে চলে গিয়েছে বলে জানা গিয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages