রাজ্যে স্কুলগুলির সামনে অবিভাবকদের বিক্ষোভ বাড়ছেই (ভিডিও) - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজ্যে স্কুলগুলির সামনে অবিভাবকদের বিক্ষোভ বাড়ছেই (ভিডিও)

Share This
রাজ্য

আজ খবর (বাংলা),  কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৯/০৭/২০২০ : আজ আরও একবার স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভে সামিল হলেন অবিভাবকরা। আজ ঠাকুরপুকুর থানার বিবেকানন্দ মিশন স্কুলের সামনে স্কুলের বিরুদ্ধে  বিক্ষোভ দেখালেন অবিভাবকরা।  
গত বেশ কয়েকদিন ধরেই কলকাতা এবং কয়েকটি জেলার স্কুলের ফি জমা দেওয়া নিয়ে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছেন অবিভাবকরা। এই অবিভাবকদের বক্তব্য, যেহেতু লক ডাউনের দিনগুলিতে স্কুল বন্ধ ছিল, এমনকি এখনো স্কুল বন্ধ থাকছে, তাই শুধুমাত্র টিউশন ফি ছাড়া আনুসাঙ্গিক অন্য কোনো খরচ তাঁরা দিতে পারবেন না।  তাঁদের তরফে যুক্তি এই যে, যেহেতু স্কুল বন্ধ ছিল, তাই স্কুলের ডেভেলপমেন্ট, ইলেক্ট্রিসিটি, স্কুল বাস, লাইব্রেরি ইত্যাদি খরচ খরচা তাঁরা দিতে চান না।  
লক ডাউনের দিনগুলিতে স্কুলগুলি শুধুমাত্র অনলাইনে কয়েক ঘণ্টা ক্লাস  করিয়েছে, এবং যেহেতু শিক্ষক শিক্ষিকা এবং অশিক্ষক কর্মীদের বেতন দেওয়ার ব্যাপারটি থেকে যায়, তাই অবিভাবকরা শুধুমাত্র টিউশন ফি দিতে রাজি আছেন , এবং অনেকে সেই ফি জমা দিয়েছেন বলেও  জানা গিয়েছে। দীর্ঘদিন ধরে লক ডাউন চলার কারনে অবিভাবকদের অনেকের আয় অনেকটাই কমে গিয়েছে, অনেকের ব্যবসা নষ্ট হয়েছে, অনেকের চাকরি চলে গিয়েছে। তাই অবিভাবকরা  টিউশন ফি ছাড়া অন্য খরচ দিতে রাজি  নন। 
অবিভাবকরদের বক্তব্য, তাঁরা এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে লিখিতভাবে  জানানো সত্ত্বেও স্কুল কর্তৃপক্ষ তাঁদের আবেদনে সাড়া দিচ্ছে না।  এমনকি অবিভাবকদের সাথে এই বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষ কোনো আলোচনাও করতে চাইছে না. অনেক ক্ষেত্রে স্কুল ছাত্রের নাম স্কুলের রেজিস্ট্রার থেকে কেটে দেওয়ার কথাও বলেছে। রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েও এই সমস্যার কোনো সুরাহা এখনো পর্যন্ত হয় নি বলে জানিয়েছেন অবিভাবকরা। আজ বিকেল ৫টা থেকেই রাজ্যে নতুন করে ফের লক ডাউন শুরু হয়ে যাচ্ছে। তার মধ্যেই আজ এক রকম বাধ্য হয়েই বিবেকানন্দ মিশন স্কুলের সামনে বিক্ষোভে সামিল হলেন অবিভাবকরা। গতকাল বেহালার আর একটি বেসরকারি স্কুলের সামনে একই দাবীতে বিক্ষোভে সামিল হয়েছিলেন অবিভাবকরা।
দেখুন ভিডিও - 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages