বন্যা পরিস্থিতিতে অসমে খাদ্য সঙ্কটে বন্য পশুরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বন্যা পরিস্থিতিতে অসমে খাদ্য সঙ্কটে বন্য পশুরা

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), মোরিগাঁও, আসাম, ২৮/০৭/২০২০ : আসামে চলছে ভয়াবহ বন্যা। বন্য পশুরা প্রাণ বাঁচাতে এবং একটু খাবারের আশায় বন্ থেকে বেরিয়ে আসছে। এই পরিস্থিতে আজ আসামের পবিতরা অভয়ারণ্য থেকে বেরিয়ে এসে কাছাকাছি লোকালয়ে ঘুরতে দেখা গেল এক জোড়া গন্ডারকে। 
আসামে প্রতি বছর বন্যায় অভয়ারণ্যগুলির বেশিরভাগ জায়গা ডুবে যায়। আর অরণ্যের বন্য পশুরা বন থেকে বেরিয়ে আসে আশ্রয়ের খোঁজে। এই বছর শুধু কাজিরাঙ্গা  অরণ্যতেই ১৩২ টি বন্য পশুর মৃত্যু হয়েছে বলে জানতে পারা গিয়েছে। কাজিরাঙা অভয়ারণ্যের বেশিরভাগ জায়গা জলমগ্ন হয়ে রয়েছে। 
আসামের বন্যায় এখনো পর্যন্ত ৫,৩০৪ টি গ্রামে মোট ৫৬,০১,৭০৮ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন , যার মধ্যে এখনো পর্যন্ত ১০৩ জন মানুষের মৃত্যু হয়েছে। ব্রম্ভপুত্রের জল হু হু করে ঢুকছে কাজিরাঙ্গা অভয়ারণ্যে। ৩৭ নম্বর জাতীয় সড়ক এখন শুধুমাত্র ছোট গাড়িগুলির জন্যেই খোলা রয়েছে।  


কিছুদিন আগেই পবিতরা অভয়ারণ্যের কাছে ময়ুঙ ও  মোরিগাঁও এলাকায় জনবসতির কাছেই একটি মা গন্ডারকে তার শাবককে নিয়ে ঘুরে বেড়াতে দেখা গিয়েছে। তারা খাবারের খোঁজে জনবহুল জায়গায় উদ্ভ্রান্তের মত ঘুরে বেড়াচ্ছিল। অরণ্যের মধ্যে এখন একটুও খাবার নেই,  যেখানে আছে সেখানে হয়ত বন্য পশুরা পৌঁছাতেই পারছে না।তাছাড়া এই মুহূর্তে আসামে যে বন্যা পরিস্থিতি চলছে, তাতে করে বন কর্মীরাও বন্য পশুদের খাবার পৌঁছে দিতে পারছে না। যার ফলে বন্য পশুরা খেতে না পেয়ে মারা যাচ্ছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages