রিলায়েন্সের হাত ধরে রাজস্থানের ঝাঝরে শুরু হতে চলেছে সুবিশাল শিল্পনগরী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রিলায়েন্সের হাত ধরে রাজস্থানের ঝাঝরে শুরু হতে চলেছে সুবিশাল শিল্পনগরী

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), ঝাঝর, রাজস্থান, ১২০/০৭/২০২০ : রাজস্থানের ঝাঝরে শিল্প নগরী গড়ে তুলতে এবার রিলায়েন্সের সাথে গাঁটছড়া বাঁধল জাপানের নামিদামি কোম্পানী সুজুকি।
সুজুকি শুধু জাপানই নয়, এই কোম্পানির খ্যাতি বিশ্বজোড়া। রিলায়েন্স কোম্পানী রাজস্থানের ঝাঝরে বিশাল একটি শিল্প নগরী তৈরী করছে। যার নাম 'মডেল ইকোনমিক টাউনশিপ' (MET)। যে শিল্প নগরীতে বিভিন্ন ছোট বড় এবং মাঝারি মাপের ম্যানুফ্যাকচারিং কোম্পানীগুলি নিজেদের ইউনিট তৈরি করতে পারবে। প্রস্তুতকারক সংস্থা হিসেবে এখানে সব রকম সুবিধা পাওয়া যাবে।  বিদ্যুৎ, জল, পরিবহন, কর্মী থেকে শুরু করে বিভিন্ন যন্ত্রপাতি, সরবরাহকারী, বিপনন  ব্যবস্থা, নিরাপত্তা সবকিছুই পাওয়া যাবে এই মডেল শিল্পনগরীতে।
ইতিমধ্যেই এই প্রজেক্টে জাপানের আরও দুই বৃহৎ সংস্থা বিনিয়োগ করেছে, তারা হল প্যানাসনিক এবং ডেনসো।  এবার বিনিয়োগ করতে চলেছে সুজুকিও। তবে জাপান ছাড়াও কোরিয়া এবং  ফ্রান্সের কিছু সংস্থাও ইতিমধ্যেই এখানে বিনিয়োগ করেছে বলে জানা গিয়েছে। যে প্রধান  সংস্থাগুলি এখনো পর্যন্ত  এখানে বিনিয়োগ করেছে  তারা হল  প্যানাসনিক, ডেনসো, রিলায়েন্স রিটেল, এলকার্গো, বাটি ইন্ডিয়া, ইনডো স্পেস, তিরুপতি এবং আম্বের। আরও বেশ কিছু সংস্থা এই প্রকল্পে বিনিয়োগ করতে চলেছে বলে জানা গিয়েছে। যেটা জানা যাচ্ছে, মোট ১৭০টি আন্তর্জাতিক সংস্থা এই প্রজেক্টে বিনিয়োগ করতে চলেছে এবং ইতিমধ্যেই এই প্রজেক্টে অন্তত ৫০০০ কর্মী কাজ করতে শুরু করেছেন। মডেল ইকোনমিক টাউনশিপ প্রজেক্টে প্রচুর মানুষ চাকরি পাবেন বলে আশা করা হচ্ছে। সেই সঙ্গে নতুন সাজে সেজে উঠবে রাজস্থানে ঝাঝর। তৈরি করা হবে নতুন রেল স্টেশন এবং বিমানবন্দরও।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages