মাঝ আকাশে জ্বালানি ভরে আবু ধাবিতে বিশ্রাম নিল ৫ রাফায়েল যুদ্ধবিমান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মাঝ আকাশে জ্বালানি ভরে আবু ধাবিতে বিশ্রাম নিল ৫ রাফায়েল যুদ্ধবিমান

Share This
আন্তর্জাতিক

আজ খবর, (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৮/০৭/২০২০ : ফ্রান্স থেকে ভারতের আম্বালায় আসার পথে আকাশের বুকেই সফলভাবে জ্বালানি ভরে নিল  ৫ রাফায়েল যুদ্ধবিমান।
গতকালই ফ্রান্স থেকে ভারতের পথে রওনা দিয়েছে ৫টি রাফায়েল যুদ্ধ বিমান। ছোট ককপিটে বসে যেহেতু টানা ১০ ঘণ্টা ধরে ওড়া কষ্টকর, তাই মাঝপথে আবু ধাবির কাছে আল ডাফরা এয়ারবেসে ৫টি রাফায়েলের অবতরণ করে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে ফের ভারতের অভিমুখে রওনা দেওয়ার কথা ছিল। পরিকল্পনা অনুযায়ীই রাফায়েল যুদ্ধবিমানগুলি আবুধাবির আল ডাফরা বিমান বন্দরে নেমেছিল এবং বিশ্রাম নিয়েছিল। তার আগেই অবশ্য আকাশের বুকে ভেসে থেকে বিমানগুলিতে জ্বালানি ভরে নেওয়ার কাজটা সম্পন্ন হয়ে গিয়েছিল। 
পাঁচটি রাফায়েল যুদ্ধবিমানগুলিকে ফ্রান্স থেকে উড়িয়ে নিয়ে আসছে ভারতীয় বায়ু সেনার 17 Golden Arrow Squadron -এর পাইলটরা। এই পাইলটরা অনেক আগেই ফ্রান্সে রাফায়েল প্রস্তুতকারী সংস্থা ডাসল্ট এভিয়েশন কোম্পানির কাছে গিয়ে রাফায়েল ওড়ানোর কৌশল রপ্ত করে এসেছেন। ভারত এই কোম্পানির থেকে ৬০ হাজার কোটি টাকা দিয়ে মোট ৩৬টি রাফায়েল বিমান কিনেছে, যা কিনা এখনো পর্যন্ত ভারতীয় সেনাবাহিনীর জন্যে সবচেয়ে বড় সওদা । প্রথম ৫টি রাফায়েল বিমান চলে আসছে আগামীকাল, যেগুলি ভারতের আম্বালা বিমানবন্দরে এসে ভারতের মাটি স্পর্শ করবে। বাকি বিমানগুলিও ধাপে ধাপে চলে আসবে ভারতে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages