বিশ্বের কোনো শক্তি দেশের ১ ইঞ্চি জমি কেড়ে নিতে পারবে না : রাজনাথ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিশ্বের কোনো শক্তি দেশের ১ ইঞ্চি জমি কেড়ে নিতে পারবে না : রাজনাথ

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), লুকুং, লাদাখ, ১৭০/০৭/২০২০ : "গোটা পৃথিবীতে এমন কোনো শক্তি নেই যে আমাদের দেশের এক ইঞ্চি  জমিও কেড়ে নিতে পারবে", আজ ঠিক লাদাখে গিয়ে এইভাবেই দেশবাসীকে আশ্বস্ত করলেন  দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। 
দুই দিনের লাদাখ সফরে গিয়েছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।. তাঁর সঙ্গে রয়েছেন দেশের চিফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং আর্মি চিফ জেনারেল এম এম নারাভানে। দুইদিনের সফরে প্রতিরক্ষামন্ত্রী নিয়ন্ত্রণ রেখা (LOC) এবং প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (LAC) ঘুরে দেখবেন। আজ তাঁর এবং দুই শীর্ষ সেনাকর্তাদের সামনে  সেনাবাহিনী অত্যাধুনিক অস্ত্রের সংক্ষিপ্ত প্রদর্শন করেছে। সেনাবাহিনীর জওয়ানরা তাঁদের প্যারাড্রপিং ও অন্যান্য কসরত করে দেখান। নতুন যে সব অস্ত্র এই মুহূর্তে সীমান্তে রয়েছে,সেগুলির সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়।. এর পর রাজনাথ সিং একটি স্বয়ংক্রিয় পিকা মেশিনগান হাতে তুলে নিয়ে পরীক্ষা করতে থাকেন।
প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আজ বলেন, "ভারত এবং চীনের মধ্যে উচ্চ পর্যায়ের বৈঠক এখনও চলছে। কয়েক দফায় এই বৈঠক চালানো হচ্ছে। তবে এই বৈঠকের ফলাফল কি হবে তার গ্যারান্টি আমি দিতে পারছি না।. আমরা আলোচনা করার চেষ্টা করছি। যদি সবকিছু আলোচনার ভিত্তিতে মিতে যায় , তাহলে তার থেকে ভাল আর কিছু হতে পারে না।. তবে এটুকু বলতে পারি বিশ্বে এখন এমন কোনো শক্তি নেই যে আমাদের দেশের এক ইঞ্চি জমিও দখল করে নিতে পারবে। সেটা অসম্ভব।"
আজ প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং দুই সেনা কর্তা সেনাবাহিনীর অফিসারদের সাথেও আলাদা  করে সাক্ষাৎ করেন। সেই সভায় রাজনাথ সিং বলেন, "সম্প্রতি গ্যালওয়ান উপত্যাকার পেট্রোলিং পোস্ট ১৪তে যা কিছু হয়েছে, চীনরে সাথে যে সংঘাত হয়েছে,তাতে যে সব বীর ভারত সন্তান নিজেদের প্রাণ বিসর্জন দিয়েছেন শুধুমাত্র নিজের দেশকে বাঁচানোর জন্যে, তা দেশবাসী চিরকাল মনে রাখবে। আপনাদের সাথে সাক্ষাৎ করতে এসে আমার খুব ভাল লাগছে, একইসাথে আমার মন খারাপও  লাগছে সেই সব শহীদদের কথা মনে করে যাঁরা দেশের জন্যে এত বড়  বলিদান দিলেন।"
ভারত ও চীনের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনা চলছে, যার ফলশ্রুতিতে সীমান্তের খুব কাছে এসে পড়া দুই দেশই নিজেদের সেনাবাহিনীকে বেশ কিছুটা দূরে সরিয়ে নিয়ে গিয়েছে। তবে ভারত এবার চীনকে ৫ নম্বর ফিঙ্গার ছেড়ে চলে যাওয়ার কথা জানিয়েছে, যেখানে অবৈধভাবে চীন ঘাঁটি গেড়ে বসে রয়েছে। তবে ৫ নম্বর ফিঙ্গার ছেড়ে চলে যাওয়ার প্রস্তুতিও চীন শুরু করেছে বলে জানতে পারা  গিয়েছে।

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages