বঙ্গ জয়ের অঙ্ক কষতে দিল্লীতে ম্যারাথন বৈঠক বিজেপির - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বঙ্গ জয়ের অঙ্ক কষতে দিল্লীতে ম্যারাথন বৈঠক বিজেপির

Share This
রাজনীতি

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৫/০৭/২০২০ : ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনকে পাখীর চোখ করে দিল্লীতে হাইকমান্ডের সাথে ম্যারাথন আলোচনায় বসেছেন বঙ্গ বিজেপির নেতারা।
আগামী বছর মে মাস নাগাদ হতে পারে বিধানসভা নির্বাচন, সেই নির্বাচনের দামামা কিন্তু বেজে গিয়েছে এখন থেকেই। এবার পশ্চিমবাংলা দখল করতে মরিয়া লড়াই চালাতে প্রস্তুতি নিচ্ছে বঙ্গ বিজেপি ব্রিগেড। দিল্লীতে এই মুহূর্তে আগামী বিধানসভা নির্বাচনের স্ট্র্যাটেজি  ঠিক করতে ব্যস্ত হয়ে রয়েছেন বিজেপি নেতারা। গতকাল বঙ্গ বিজেপির বাছাই করা নেতাদেরকে ডেকে নেওয়া হয়েছিল দিল্লীর বিজেপি সদর দফতরে। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ আগেই চলে গিয়েছিলেন সেখানে। 
দিল্লীর বিজেপি সদর দফতরে বৈঠকে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রসাদ নাড্ডা, পূর্বাঞ্চলীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ এবং অরবিন্দ মেননের মত শীর্ষ বিজেপি নেতারা। পশ্চিমবঙ্গ থেকে উপস্থিত রয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, সাধারণ সম্পাদক সুব্রত চ্যাটার্জি, জাতীয় সম্পাদক রাহুল সিনহা এবং অন্যান্যরা। এরপর রাজ্যের সাংসদ, জেলাস্তরের নেতা এবং বিজেপি পার্টি অফিসগুলির কর্মীদের সাথেও ধাপে ধাপে বৈঠক করা হবে বলে জানা যাচ্ছে।
এই সভায় থাকার কথা ছিল বিজেপি নেতা মুকুল রায়ের। কিন্তু তাঁর চোখের চিকিৎসা করতে হবে বলে তিনি এই গুরুত্ত্বপূর্ন বৈঠকে অংশগ্রহণ করেন নি। মুকুল রায়কে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। কেউ কেউ বলছেন, মুকুল রায় বিজেপি থেকে দূরত্ব বাড়াচ্ছেন আর সেই কারণেই শারীরিক অসুস্থতার কারন দেখিয়ে তিনি বৈঠককে এড়িয়ে গেলেন। দিল্লীতে মুকুল রায়ের বাড়ির সামনে বিজেপি নেতাদের যে বিশাল বিশাল কাট আউট টাঙানো থাকত, সেগুলিকেও সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে আশ্চর্যজনকভাবে। মুকুল রায় নিজে অবশ্য সে কথা মানতে নারাজ। এই ব্যাপারে সেভাবে মুখ খোলেন নি দিলীপ ঘোষও। কিন্তু বেশ কিছুদুর থেকেই যে মুকুল রায় বিজেপির সাথে একটা দূরত্ব রেখে চলছেন তা বার বার স্পষ্ট হয়ে গিয়েছে। মোট কথা এই মুহূর্তে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপির শীর্ষ নেতৃত্ব যে অত্যন্ত গুরুত্ত্বপূর্ন বৈঠকে বসেছে, সেই বৈঠকে নেই মুকুল রায়। তিনি ইতিমধ্যেই দিল্লী থেকে কলকাতায় ফিরে এসেছেন।
পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন নিয়ে বিজেপির এই ম্যারাথন বৈঠক শুরু হয়েছে ২৪ তারিখ থেকে এবং চলবে আগামী ২৭ তারিখ পর্যন্ত। সূত্র মারফত জানা গিয়েছে, এই বৈঠকে ইতিমধ্যেই  উত্তরবঙ্গের আসনগুলিতে কি সম্ভাব্য ফল হতে চলেছে তা বিস্তারিতভাবে জানিয়েছেন দিলীপ ঘোষ। গত লোকসভা নির্বাচনে উত্তর বঙ্গের দক্ষিণ মালদহ কেন্দ্রটি ছাড়া বিজেপি বাকি আসনগুলি অত্যন্ত সাফল্যের সাথে পেয়ে গিয়েছিল। দক্ষিণ মালদহকে কেন্দ্র করেও এবার ঝাঁপিয়ে পড়ার নির্দেশ ইতিমধ্যেই দিলীপবাবু পেয়ে গিয়েছেন। গত লোকসভা নির্বাচনে বিজেপি মোট ১৮টি আসন জিতে নিয়েছিল।  জানা গিয়েছে গোটা রাজ্যকে কয়েকটিভাগে ভাগ করে প্রতিটি বিধায়ক আসনকে ঘিরে চুলচেরা বিশ্লেষণ করা হচ্ছে। বিরোধী পক্ষের সব ইস্যুগুলিকে আতস কাঁচের তলায় ফেলে বিশ্লেষণ করা হচ্ছে। সব রকম সম্ভাব্য দিকগুলিকে খতিয়ে দেখা হচ্ছে।
রাজ্যের বিজেপি নেতারা  হাইকমান্ডকে জানিয়েছে, রাজ্যে শাসকদল তৃণমূল কিভাবে বিজেপি কর্মীদের ওপর অত্যাচার করছে, বিজেপি কর্মীদের খুন করা হচ্ছে, অপহরণ করা হচ্ছে, মিথ্যা কেস দিয়ে ফাঁসিয়ে দেওয়া হচ্ছে। পুলিশ শাসকদের হয়ে কাজ করছে। কিভাবে এই সমস্যাগুলির সমাধান করা হবে, আলোচনা চলছে সেই নিয়েও। আগামী নির্বাচনে বিজেপি মূল যে স্লোগানগুলি নিয়ে এগোবে, তা অবশ্য দিলীপবাবুরাই ঠিক করবেন, কিন্তু আগামী নির্বাচনের ঘুঁটি এখন থেকেই সাজিয়ে ফেলা হচ্ছে হাইকমান্ডের এই বৈঠকে। ২০২১ সালের বিধানসভা নির্বাচানে  বঙ্গ জয় করতে কোমর বেঁধে নামতে চলেছে বিজেপি ব্রিগেড।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages