ইডির হানা এবার মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাদা অগ্রসেনের বাড়িতে, চাপে গেহলট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইডির হানা এবার মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাদা অগ্রসেনের বাড়িতে, চাপে গেহলট

Share This
রাজনীতি
রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট 

আজ খবর (বাংলা), জয়পুর, রাজস্থান, ২১/০৭/২০২০ : রাজস্থানে রাজনৈতিক ডামাডোলের ভেতরেই এবার মুখ্যমন্ত্রী অশোক গেহলটের  দাদার বাড়িতে হানা দিন ইডি।  
বেশ কিছুদিন  ধরেই রাজস্থানে চলছে রাজনৈতিক ডামাডোল। সেখানে কংগ্রেস পরিচালিত রারাজ্য সরকারের মুখ্যমন্ত্রী অশোক গেহলট  এবং প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলটের রাজনৈতিক দ্বন্দ গোটা দেশের মানুষের নজর কেড়ে নিয়েছিল। রাজনৈতিক বিবাদ গড়িয়েছে আদালত পর্যন্ত। সেখানেও টানটান উত্তেজনা চলছে এখনো। এর মধ্যেই কিছুদিন ধরে রাজস্থানের বেশ কিছু শিল্পপতি এবং রাজনৈতিক ব্যক্তির বাড়িতে ইডি এবং আয়কর দপ্তর হানা  দিয়েছিল। শুধু রাজস্থানেই নয়, আয়কর দপ্তর এই ব্যক্তিদের সাথে যুক্ত থাকার জন্যে হানা দিয়েছিল মহারাষ্ট্রেও।  যদিও এই হানাকে রাজনৈতিক বিবাদেরই অংশ হিসেবে দেখছিলেন কেউ কেউ।
এবার কিন্তু ইডি হানা দিল মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাদা অগ্রসেন গেহলটের বাড়িতে। সার কেলেঙ্কারি নিয়ে অগ্রসেনের বিরুদ্ধে অভিযোগ ছিল আগে থেকেই। এই ব্যাপারে বিদেশে অবৈধ রপ্তানির জন্যে এর আগেই অগ্রসেন গেহলটকে ৯ কোটি টাকা জরিমানা দেওয়ার নোটিশ দিয়েছিল আয়কর দপ্তর। আজ সেই মামলাতেই অগ্রসেনের বাড়িতে হানা দিল ইডি। তবে শুধু রাজস্থানেই নয়, অগ্রসেনের সাথে যুক্ত থাকায় ইডির দল আজ রাজস্থান ছাড়াও হানা দিয়েছে গুজরাটে ছয়টি জায়গায়, পশ্চিমবঙ্গের দুটি জায়গায় এবং দিল্লীর একটি জায়গাতে।
এর আগেই বিজেপি ইউপিএ সরকার চলার সময় অগ্রসেনের ব্যবসার বিপুল অগ্রগতি নিয়ে প্রশ্ন তুলেছিল একাধিকবার। তবে ইডি যে আজ খোদ মুখ্যমন্ত্রীর দাদার বাড়িতেই অভিযান চালাবে, তা ঘুণাক্ষরে বোধ হয় ভাবতে পারেন নি রাজনীতি নিয়ে টালমাটাল মুখ্যমন্ত্রী অশোক গেহলট নিজেই। এদিকে রাজস্থান বিধানসভার ডেপুটি স্পিকার সি পি জোশি গেহলটকে এবং ১৮ জন বিধায়ককে  বিধানসভায় নিজেদের সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমানে ব্যর্থতার জন্যে নোটিশ পাঠিয়েছেন। যদিও সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে অশোক গেহলটরা রাজস্থান হাইকোর্টে আবেদন জানিয়েছেন, যার শুনানি হবে  আগামী ২৪ তারিখে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages