দেশে মোট এক কোটির বেশী কোভিডের নমুনা পরীক্ষা করা হয়েছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশে মোট এক কোটির বেশী কোভিডের নমুনা পরীক্ষা করা হয়েছে

Share This
দেশের খবর

আজ  খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৭/০৭/২০২০ : দেশে মোট এক কোটির বেশী কোভিডের নমুনা পরীক্ষা করা হয়েছে, যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। 
‘টেস্ট-ট্রেস-ট্রিট’ কৌশল অবলম্বন করে বিভিন্ন বাধা দূর করে  প্রতিদিন নমুনা পরীক্ষার পরিমাণ বাড়ানো হচ্ছে। এছাড়াও কেন্দ্র ও রাজ্য সরকারগুলি এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসন সংক্রমন আটকাতে নিরন্তর নানা ব্যবস্থা নিয়ে চলেছে।গত ২৪ ঘন্টায় ৩,৪৬,৪৫৯টি নমুনা পরীক্ষা হয়েছে, যার পরিমাণ দৈনিক হিসেবে সর্বোচ্চ। এ পর্যন্ত দেশে মোট ১,০১,৩৫,৫২৫টি নমুনার পরীক্ষা হয়েছে। 
নমুনা পরীক্ষা করার জন্য দেশে পরীক্ষাগারের সংখ্যা বৃদ্ধি করার উদ্যোগ অব্যাহত। দেশের নানা প্রান্তে  সরকারী পরীক্ষাগার ৭৮৮টি ও বেসরকারি পরীক্ষাগার ৩১৭টি ౼অর্থাৎ মোট ১১০৫টি পরীক্ষাগারে এই মুহূর্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে ৩৬৮টি সরকারী ও ২২৪টি বেসরকারী পরীক্ষাগারে (মোট ৫৯২টি) রিয়েল টাইম পিসিআরের মাধ্যমে, ৩৮৭টি সরকারি ও ৩৪টি বেসরকারী পরীক্ষাগারে (মোট ৪২১টি)  ট্রুন্যাটের মাধ্যমে  এবং ৩৩টি সরকারি ও ৫৯টি বেসরকারী পরীক্ষাগারে (মোট ৯২টি) সিবিন্যাটের মাধ্যমে নমুনা পরীক্ষা করা হচ্ছে।     
কেন্দ্র, রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলির সঙ্গে সমন্বিত ভাবে কোভিড-১৯ এর মোকাবিলা করার উদ্যোগ নেওয়ায়  দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ৪,২৪,৪৩২জন। গত চব্বিশ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৫,৩৫০  জন।
এ পর্যন্ত চিকিৎসাধীন সংক্রমিতদের থেকে ১,৭১,১৪৫ জন বেশি সুস্থ হয়ে উঠেছেন। সারা দেশে সুস্থ হয়ে ওঠার হার ৬০.৮৬%।   
বর্তমানে ২,৫৩,২৮৭জন সংক্রমিত চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন।   
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages