শত্রুপক্ষের ঘুম ছোটাতে রাফায়েলের সাথে ফ্রান্স থেকেই আসছে বিধ্বংসী হ্যামার ক্ষেপণাস্ত্র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শত্রুপক্ষের ঘুম ছোটাতে রাফায়েলের সাথে ফ্রান্স থেকেই আসছে বিধ্বংসী হ্যামার ক্ষেপণাস্ত্র

Share This
 আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৩/০৭/২০২০ : ভারতীয় বায়ু সেনার শক্তি বৃদ্ধি করতে আগামী সপ্তাহেই চলে আসছে অত্যাধুনিক রাফায়েল যুদ্ধবিমান। এবার রাফায়েল যুদ্ধবিমানকেই আরও বিধ্বংসী করে তুলতে ভারত ফ্ৰান্স থেকেই কিনছে 'হ্যামার' ক্ষেপণাস্ত্র।
অত্যাধুনিক যুদ্ধবিমান রাফায়েল এমনিতেই ঘুম ছুটিয়ে দেবে শত্রু দেশগুলির। চীন বা পাকিস্তানের কপালে ইতিমধ্যেই গভীর চিন্তার ছাপ ফেলে দিয়েছে ফ্রান্সের তৈরি এই রাফায়েল যুদ্ধবিমান। যে কোনো রকম ক্কেপণাস্ত্র, এমনকি পরমাণু অস্ত্রও  নিখুঁতভাবে নিক্ষেপ করতেও সক্ষম রাফায়েল। এবার রাফায়েলকে আরও বিধ্বংসী করে তুলতে রাফায়েলের ডানার নিচে আরও মারাত্মক ক্ষেপণাস্ত্র গুঁজে দিতে ফ্রান্সের থেকেই 'হ্যামার' ক্ষেপণাস্ত্র কিনছে ভারত। খুব কম সময়ের মধ্যে রাফায়েলের সাথে হ্যামার ক্ষেপণাস্ত্র ভারতকে দিতে রাজি হয়েছে ফ্রান্সও।
ফ্রান্স জানিয়েছে, 'ভারত যেহেতু জরুরী ভিত্তিক হিসেবে 'হ্যামার' ক্ষেপণাস্ত্র চেয়েছে, তাই আপাতত তাদের মজুদ করা অস্ত্র ভান্ডার থেকেই ভারতকে 'হ্যামার' মিসাইল পাঠাবে ফ্রান্স। ইংরেজিতে 'হ্যামার' মিসাইলের পুরো নাম  হল Highly Agile Modular Munition Extended Range. এই ক্ষেপণাস্ত্রটি যেমন বিমান থেকে ভূপৃষ্ঠের ওপর নির্দিষ্ট লক্ষে নিখুঁতভাবে  আঘাত হানতে  পারবে, তেমন জাহাজ থেকেও নির্দিষ্ট লক্ষে আঘাত হানতে পারবে। অর্থাৎ বায়ু সেনা ছাড়াও এই ক্ষেপণাস্ত্র নৌ বাহিনীও ব্যবহার করতে পারবে।
হ্যামার মিসাইল পাহাড়ে হোক বা সমতল মাটিতে যেকোনো জায়গায় দিনের আলোয় কিংবা রাতের অন্ধকারে নিমেষে গুঁড়িয়ে দিতেই পারবে মাটির তলায় থাকা বাঙ্কার কিংবা ১০০টি সেনা ছাউনি। এই বিধ্বংসী মিসাইল ৬০ থেকে ৭০ কিলোমিটার দূর পর্যন্ত লক্ষকে নিমেষে ধূলিস্যাৎ করার ক্ষমতা রাখে। হ্যামার ক্ষেপণাস্ত্র ভারতীয় সেনা বাহিনীর শক্তিকে অনেকটাই বাড়িয়ে তুলবে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages