কাশ্মীরে সীমান্তের কাছে ড্রোনে উড়ে আসা প্রচুর অস্ত্র উদ্ধার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরে সীমান্তের কাছে ড্রোনে উড়ে আসা প্রচুর অস্ত্র উদ্ধার

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), বারামুলা, জম্মু ও কাশ্মীর, ২৪/০৭/২০২০ : সামনাসামনি যুদ্ধ করার ক্ষমতা নেই পাকিস্তানের, তাই যেন তেন প্রকারেন ভারতের সাথে ছায়া যুদ্ধ চালিয়ে যাওয়ায় একমাত্র এজেন্ডা পাকিস্তানের।
প্রায় সারা বছর ধরে পাকিস্তান সীমান্তের  ওপার থেকে গোলা গুলি, সেল, মর্টার দেগে চলেছে এবং যুদ্ধবিরতি চুক্তি লংঘন করে চলেছে। সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার ফাঁকে চুপিসারে সীমান্ত  দিয়ে গোপনে ভারতে জঙ্গী অনুপ্রবেশ করিয়ে দেওয়া পাকিস্তানের অন্যতম প্রধান স্ট্র্যাটেজি। নিজেদের মাটিতে জঙ্গী তৈরি করার কারখানা চালিয়ে বিশ্বের সামনে অসংখ্য বার মুখ পুড়েছে পাকিস্তানের। 
জঙ্গীদের ভারতে পাঠিয়ে নাশকতা করিয়েছে বহুবার আবার ড্রোনের মাধ্যমে চোরের মত অস্ত্র পাঠিয়েছে সীমান্তের ওপার থেকে। ধরাও পড়েছে বার বার, ফল স্বরূপ জুটেছে ভারতের মার। বালাকোট, উরি ছাড়াও ভারতীয় সেনা জওয়ানরা বার বার কড়া জবাব দিয়েছে পাকিস্তানকে। ভারতের কাছে বার বার নাস্তানাবুদ হয়েছে পাকিস্তান।  কিন্তু এতকিছুর পরেও বিন্দুমাত্র লজ্জা নেই পাকিস্তানের।
পাকিস্তান নিজেদের দেশের মানুষের কাছে একটাই এজেন্ডা রেখেছে আর সেটা হল আজাদ কাশ্মীরের অলীক স্বপ্ন আর যেভাবেই হোক ভারতের সাথে শত্রুতা। এই মুহূর্তে পাকিস্তান ঋণে ঋণে জর্জরিত হয়ে রয়েছে। প্রতিবছর আরও ঋণের বোঝা চাপছে পাকিস্তানের প্রত্যেক জনসাধারণের ওপর। মানুষ খেতে পাচ্ছে না। জিনিসপত্রের দাম আকাশ ছোঁয়া হয়েছে। তবু ইমরান সরকারের কোনো হেলদোল নেই। পাকিস্তান খেতে পাক না পাক ভারতের সাথে শত্রুতা করলেই যেন তাদের পেট ভরে যায়। 
গত পরশু রাত্রে সীমান্তের ওপার থেকে ফের অস্ত্র পাঠিয়ে ধরা পড়ে  গেল পাকিস্তানের আরও একটি ধূর্ত প্রয়াস। জম্মু ও কাশ্মীরের লাইন অফ কন্ট্রোলের কাছে বারামুলা জেলায় রামপুর সেক্টরে রাতের অন্ধকারে পাকিস্তান বেশ কিছু অস্ত্রশস্ত্র পাঠিয়েছিল তাদের জঙ্গী ও সন্ত্রাসবাদীদের উদ্দেশ্যে। কিন্তু ভারতীয় সেনা জওয়ানদের চোখ এড়াতে পারে নি এই গোপন অস্ত্রপাচার। 
পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে অস্ত্র আসার ব্যাপারটি নজরে আসতেই এই এলাকা পুরোপুরি ঘিরে নিয়েছিল ভারতের নিরাপত্তা বাহিনী। তারপর ড্রোনের মাধ্যমে আকাশপথে উড়ে আসা পোঁটলা খুলতেই বেরিয়ে এল অস্ত্রশস্ত্র। যেখানে ছিল একটি একে-৪৭ বন্দুক, ৫টি চীনা পিস্তল। প্রচুর কার্তুজ , ম্যাগাজিন এবং ডজন দুয়েক হ্যান্ড গ্রেনেড। অস্ত্রগুলি বাজেয়াপ্ত করে নিয়ে গিয়েছে পুলিশ। গোটা এলাকায় তল্লাশি অভিযান চলছে। কাদের উদ্দেশ্যে পাকিস্তান এত অস্ত্র পাঠিয়েছে খোঁজ চলছে তাদেরও। এই অঞ্চল থেকেই হয়ত খোঁজ পাওয়া যেতে পারে বেশ কয়েকজন পাকিস্তানী জঙ্গীদের। যারা হয়ত এই অস্ত্রগুলি পাওয়ার জন্যে এতদিন উৎসুক হয়ে অপেক্ষা করছিল।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages