১৮ তারিখ থেকে শুরু হতে চলেছে বাংলাদেশ হয়ে কলকাতা আগরতলা কার্গো পরিষেবা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


১৮ তারিখ থেকে শুরু হতে চলেছে বাংলাদেশ হয়ে কলকাতা আগরতলা কার্গো পরিষেবা

Share This
দেশের খবর

আজ খবর, কলকাতা ও আগরতলা, পশ্চিমবঙ্গ ও ত্রিপুরা, ১৬/০৭/২০২০ : এবার থেকে কলকাতা থেকে ত্রিপুরা তথা সমগ্র উত্তর পূর্ব ভারতে কার্গো যাতায়াত করতে পারবে বাংলাদেশের মধ্যে দিয়ে। আগামী ১৮ তারিখে প্রথম কার্গো কলকাতা থেকে বাংলাদেশ হয়ে পৌঁছে যাবে ত্রিপুরার রাজধানী আগরতলায়। 
আজ কলকাতা থেকে ত্রিপুরা যাওয়ার জন্যে এই কার্গো পরিষেবার উদ্বোধন করা হল কলকাতায়। কলকাতা বন্দর থেকে জলপথে বাংলাদেশের চট্টগ্রামে পৌঁছাবে কার্গো, তারপর বাংলাদেশের স্থলপথে সেটি পৌঁছে যাবে ত্রিপুরায়। প্রয়োজনে ত্রিপুরা হয়ে কার্গো পৌঁছে যাবে উত্তর পূর্ব ভারতের অন্যান্য রাজ্য গুলিতেও । আজ  নতুন দিল্লী থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই পরিষেবার উদ্বোধন করেন দেশের জাহাজমন্ত্রী মনসুখ মান্ড্যব্য। 
এখন  কলকাতা থেকে ত্রিপুরায়  পণ্য পৌঁছানো হয় উত্তর বঙ্গ, আসাম এবং অন্যান্য উত্তর পূর্বের রাজ্যগুলি ঘুরে, তার জন্যে অনেকদিন সময় যেমন লাগে , তেমন খরচও পড়ে অনেক বেশি।  কিন্তু এবার থেকে কলকাতার হলদিয়া বন্দর থেকে জাহাজে প্রথমে চট্টগ্রাম এবং তারপর বাংলাদেশ-ভারতের সীমান্ত পার করে সিপাহীজলা দিয়ে সহজেই আগরতলায় পাঠানো যাবে যে কোনো পণ্য। এতে সময় যেমন কম লাগবে, তেমন খরচও কম পড়বে।  আগামী ১৮ তারিখ থেকে চালু হয়ে যাচ্ছে এই পরিষেবা। 
দেখুন ভিডিও - 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages