উত্তরাখণ্ডে ধ্বসে রাস্তা বন্ধ, কাশ্মীরে ভূমিকম্প - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উত্তরাখণ্ডে ধ্বসে রাস্তা বন্ধ, কাশ্মীরে ভূমিকম্প

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), শ্রীনগর ও বদ্রীনাথ, জম্মু ও কাশ্মীর ও উত্তরাখন্ড, ০৮/০৭/২০২০ : ভারতীয় ভূখণ্ডে প্রায়ই কোথাও না কোথাও ভূমিকম্পের ঘটনা ঘটে চলেছে। গতকাল মাঝরাতে ২:০০ নাগাদ ভূমিকম্পে কেঁপে উঠেছিল জম্মু ও কাশ্মীরের রাজৌরি অঞ্চল।
গতকাল রাত্রি ২টো নাগাদ, মধ্যরাত্রে জম্মু ও কাশ্মীরের রাজৌরি অঞ্চল হঠাৎ করেই ভূমিকম্পে কেঁপে উঠেছিল। রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিল ৪.৩;  মধ্যরাত্রে ভূমিকম্প হলেও কাশ্মীর উপত্যাকার এই অঞ্চলে তেমন কোনো ক্ষয়ক্ষতির খবর এখনো পর্যন্ত পাওয়া যায় নি।
এদিকে, উত্তরাখন্ড রাজ্যে বদ্রীনাথ যাওয়ার পথে হঠাৎ করেই পাহাড় ধ্বসে গিয়ে আজ রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। প্রচন্ড বৃষ্টির জেরেই রাস্তায় আজ ধ্বস  নেমেছে বলে জানা গিয়েছে। এর ফলে ওই রাস্তায় যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গিয়েছে। ধ্বসে যাওয়া পাথর ও মাটি সরানোর কাজ চালানো হচ্ছে। কয়েকদিন আগে উত্তরাখণ্ডের গঙ্গোত্রী যাওয়ার রাস্তাও  বন্ধ হয়ে গিয়েছিল প্রচন্ড বৃষ্ট্রির জেরে। যার ফলে গঙ্গোত্রী-উত্তর কাশির রাস্তায় যান চলাচল রীতিমত স্তব্ধ হয়ে গিয়েছিল। বর্ষাকালে উত্তরাখন্ড রাজ্যের পাহাড়ি এলাকার বেশ কিছু অঞ্চল ধ্বস প্রবন হয়ে থাকে। প্রতি বছরই কোথাও না কোথাও ধ্বস নামার খবর পাওয়া যায়।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages