কোয়েম্বাটোরের গ্রাম থেকে উদ্ধার ১৫ ফুট লম্বা কিং কোবরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কোয়েম্বাটোরের গ্রাম থেকে উদ্ধার ১৫ ফুট লম্বা কিং কোবরা

Share This
 অফবিট

আজ খবর(বাংলা), কোয়েম্বাটোর, তামিলনাড়ু, ১২/০৭/২০২০ : কোয়েম্বাটোরের খুব কাছের একটি অরণ্যের ধার থেকে বনকর্মীরা উদ্ধার করল ১৫ ফুট লম্বা একটি কিং কোবরাকে। সাপটি লোকালয়ের দিকে চলে আসছিল।
তামিলনাড়ুর বন দপ্তরের কর্মীরা জানিয়েছেন, গতকাল কোয়েম্বাটোরের ঠণ্ডামুথুরের নরসিপুরম গ্রাম থেকে খবর আসে, সেখানে বড়সড় একটি সাপ দেখা গিয়েছে, যা নিয়ে গ্রামবাসীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। খবর পেয়ে বন্ দপ্তরের কর্মীরা দ্রুত সেই গ্রামে যান। গিয়ে দেখেন সেটি কিং কোবরা। লম্বায় প্রায় ১৫ ফুট।  এরপর ঘটনাস্থলে বন্ দপ্তরের মধ্যেই যাঁরা সাপ ধারার ব্যাপারে অভিজ্ঞ তাঁরা পৌঁছে যান। কেননা অন্য কোনো সাপ ধরা এবং কিং কোবরা ধরার মধ্যে অনেক পার্থক্য  রয়েছে। কিং কোবরা ধরার জন্যে অনেক সামগ্রীও লাগে।
এরপর বনদপ্তরের কর্মীরা বেশ কিছুক্ষণের প্রচেষ্টার পর কিং কোবরাকে ধরতে সক্ষম হন। বন্ দপ্তর সূত্রে জানা গিয়েছে, কিং কোবরাটি  সুস্থ ছিল এবং সাপটিকে পরে শিরোভানি অরণ্যের গভীরে ছেড়ে দেওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই ওড়িশার গঞ্জাম জেলায় জরাদা জগন্নাথ মন্দিরের পিছন থেকে বন্ দপ্তরের  কর্মীরা এবং 'পিপল ফর এনিম্যাল' (PFA) এনজিওর  স্বেচ্ছাসেবীরা একটি কিং কোবরা ধরেছিল, যেটির দৈর্ঘ্য ছিল ১০ ফুট। পরে সেই সাপটিকেও গভীর অরণ্যে ছেড়ে দেওয়া হয়েছিল।

সৌজন্য : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages