এবার 'টিকটক' নিষিদ্ধ হতে চলেছে মার্কিন যুক্তরাষ্ট্রেও - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার 'টিকটক' নিষিদ্ধ হতে চলেছে মার্কিন যুক্তরাষ্ট্রেও

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), ওয়াশিংটন, মার্কিন যুক্তরাস্ট্র, ১৬/০৭/২০২০ : মার্কিন যুক্তরাষ্ট্রের অন্তত ২৫ জন কংগ্রেস সদস্য আমেরিকায় চীনা এপ্লিকেশন টিকটক নিষিদ্ধ করার বিষয়ে সায় দিলেন । 
ভারত বেশ কিছুদিন আগেই টিকটক সহ ৫৯টি চীনা এপ্লিকেশন নিষিদ্ধ করে দিয়েছে, এবার সেই পথে হেঁটে মার্কিন যুক্তরাষ্ট্রও তাদের দেশে চীন এপ্লিকেশনগুলি নিষিদ্ধ করার পথে হাঁটতে চাইছে। আমেরিকান মানুষের নিরাপত্তা এবং দেশের জাতীয় নিরাপত্তা সুরক্ষিত রাখার জন্যে চীনা এপ্লিকেশনগুলিকে নিষিদ্ধ করা উচিত বলে মত দিয়েছেন মার্কিন দেশের ২৫ জন কংগ্রেস সদস্য। তাঁদের মতে অবিলম্বে টিকটক এপ্লিকেশানটিকে নিষিদ্ধ ঘোষণা করা উচিত সরকারের। এক্ষেত্রে ভারতের নীতিই অবলম্বন করা উচিত বলে মনে করেছেন তাঁরা।
এই কংগ্রেস সদস্যরা একমত হয়ে বলেছেন টিকটক সহ যে সব এপ্লিকেশনগুলি আমাদের দেশের জাতীয় স্বার্থ সুরক্ষিত রাখে না, আমাদের দেশের তথ্য পাচার করে দেয়, যে এপ্লিকেশন দেশের নাগরিকদের তথ্য অন্য দেশে পাচার করে দেয়, সেই এপ্লিকেশনগুলিকে অবিলম্বে নিষিদ্ধ করা উচিত সরকারিভাবে। 
এই কংগ্রেস সদস্যরা এই বিষয়ে একটি লিখিত আবেদনও জমা করেছেন রাষ্ট্র প্রশাসনের কাছে। এভাবে চলতে থাকলে অন্য দেশগুলিও এই এপ্লিকেশনগুলি নিষিদ্ধ করতে থাকবে, আর সেক্ষেত্রে চীনা এপ্লিকেশনগুলি বিশ্বের বাজারে একেবারে মুখ থুবড়ে পড়বে, কিন্তু শেষমেষ তার দায় চীন প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট শি জিনপিং নিজের ঘাড়ে নেন কিনা এখন সেটাই দেখার।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages