দেশের করোনা থেকে সুস্থ হয়ে যাওয়ার সংখ্যাও লাফিয়ে বেড়েছে, কমছে মৃত্যুর হার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের করোনা থেকে সুস্থ হয়ে যাওয়ার সংখ্যাও লাফিয়ে বেড়েছে, কমছে মৃত্যুর হার

Share This
 দেশের খবর


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/০৭/২০২০ : সক্রিয়, স্থিতিশীল উদ্যোগ এবং যথাযথ নজরদারী ব্যবস্থা ও দেশ জুড়ে পরীক্ষাগারের সংখ্যা বাড়ানোর ফলে উচ্চ হারে কোভিড-১৯ এ সংক্রমিতদের  আরোগ্য লাভ নিশ্চিত হয়েছে।
গত ২৪ ঘন্টায় আমাদের দেশে মোট ২৪,৪৯১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অর্থাৎ দেশে এখনো পর্যন্ত মোট ৭,২৪,৫৭৭ জন করোনা সংক্রমিত রোগী সম্পূর্ণ  সুস্থ হয়ে উঠেছেন। এবং  মোট সংক্রমিতের মধ্যে ৬২.৭২ শতাংশ চিকিৎসা পেয়ে আরোগ্য লাভ করেছেন। 
এর ফলে বিশ্বে সব থেকে কম কোভিড সংক্রমিত মারা যাচ্ছেন ভারতে, যে হার হল ২.৪৩%। এই হারও  ক্রমশই  কমে যাচ্ছে । এটাই ভারতের সাফল্য। 
আরোগ্য লাভ করা মানুষ আর দেশের বিভিন্ন হাসপাতালগুলিতে চিকিৎসাধীন সংক্রমিতদের মধ্যে পার্থক্যর পরিমাণ এখন মাত্র ৩,২২,০৪৮। কোভিড-১৯-এ চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা ৪,০২,৫২৯ জন। গত ২৪ ঘন্টায় ৩,৩৩,৩৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরফলে এ পর্যন্ত মোট ১,৪৩,৮১,৩০৩টি নমুনার পরীক্ষা হয়েছে।
সারা দেশে  পরীক্ষাগারের  সংখ্যা বৃদ্ধি পেয়ে ১,২৭৪টি হয়েছে। এর মধ্যে সরকারি পরীক্ষাগার ৮৯২ এবং বেসরকারি পরীক্ষাগার ৩৮২টি। রিয়েল টাইম আরটি-পিসিআর পদ্ধতিতে ৩৯৮টি সরকারি পরীক্ষাগারে এবং ২৫৩টি বেসরকারি পরীক্ষাগারে অর্থাৎ মোট ৬৫১টি পরীক্ষাগারে, ৪৫৭টি সরকারি পরীক্ষাগার এবং ৫৯টি বেসরকারি পরীক্ষাগার অর্থাৎ মোট ৫১৬টি পরীক্ষাগারে ট্রুন্যাট-এর মাধ্যমে এবং ৩৭টি সরকারি ও ৭০টি বেসরকারি পরীক্ষাগারে অর্থাৎ মোট ১০৭টি পরীক্ষাগারে সিবিন্যাট-এর মাধ্যমে নমুনা পরীক্ষা করা হচ্ছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages