এ বছর আর উত্তরপ্রদেশে জেলবন্দী ভাইদের হাতে রাখি পড়াতে পারবেন না বোনেরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এ বছর আর উত্তরপ্রদেশে জেলবন্দী ভাইদের হাতে রাখি পড়াতে পারবেন না বোনেরা

Share This
অফবিট

আজ খবর (বাংলা), লখনৌ, উত্তর প্রদেশ, ২৮/০৭/২০২০ : এ বছর করোনা ভাইরাসের জন্যেই উত্তর প্রদেশের জেলে আটকে থাকা ভাইদের হাতে রাখি পড়াতে পারবেন না বোনেরা। আজ উত্তর প্রদেশে এমনটাই নির্দেশিকা জারি করা হয়েছে। তবে আগের দিন খামে করে রাখি জেল কর্তৃপক্ষের কাছে জমা দিয়ে আসতে পারবেন বোনেরা।
উত্তর প্রদেশ কারাগার মন্ত্রক থেকে জানানো হয়েছে, "প্রতিবছর জেলগুলিতে রাখি উৎসব পালিত হয়। অন্তত ৬০ থেকে ৭০ % বন্দীদের আত্মীয় পরিজনেরা জেলে আসেন। এই দিনটার দিকে তাকিয়ে থাকেন বন্দীরাও। কিন্তু এই বছর বোনেরা আর জেলে বন্দী ভাইদের হাতে রাখি পড়িয়ে দিতে পারবেন না। করোনা সংক্রমণের জন্যে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।" 
তাহলে জেল বন্দী ভাইয়েরা কিভাবে রাখি পাবেন ? এর উত্তরে জানানো হয়েছে, "রাখির আগের দিন বোনেরা জেলে এসে জেল কর্তৃপক্ষের কাছে খামে তাঁদের ভাইয়ের নাম লিখে রাখি জমা করতে পারবেন। একদিন আগে জমা করতে বলা হয়েছে, যাতে সেগুলিকে জীবাণুমুক্ত করা সময় পাওয়া যায়। ভাইদের জন্যে টিকাও জমা দিতে হবে আগের দিন।  এছাড়া প্রতিবছর রাখির সাথে ভাইদের মিষ্টি দেওয়ার চল ছিল। এবছর আমরা মিষ্টি দিতেও বারণ করেছি, কেননা আগের দিন দিয়ে যাওয়া মিষ্টি ২৪ ঘণ্টা পরে খারাপ হয়ে যেতে পারে এবং সেই মিষ্টি খেয়ে বন্দীদের কেউ অসুস্থ হয়ে পড়ুক সেটা কাম্য নয়। জেল কর্তৃপক্ষ পরের দিন সকাল সকাল বোনেদের দেওয়া রাখি বন্দী ভাইদের হাতে পৌঁছে দেবে। এভাবে রাখি উৎসব পালন করতে আমাদেরও খারাপ লাগছে। সেই জন্যে আমরা রাখির দিন প্রত্যেক জেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি। সেদিন খাবারেও দেওয়া হবে স্পেশ্যাল মেনু।" আগামী মাসের ৩ তারিখে গোটা দেশেই পালিত হবে রাখি উৎসব।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages