আসামে ব্রম্ভপুত্র নদে প্রতি ঘন্টায় ২ সে.মি. করে জল বাড়ছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আসামে ব্রম্ভপুত্র নদে প্রতি ঘন্টায় ২ সে.মি. করে জল বাড়ছে

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), গুয়াহাটি, আসাম, ২৩/০৭/২০২০ :  সমগ্র উত্তর পূর্ব ভারত জুড়েই চলছে অবিরাম বৃষ্টি। আর প্রচুর পরিমাণে বৃষ্টি হওয়ার কারণেই উত্তর পূর্ব ভারতের নদীগুলি যেন ফুঁসছে। আসামে ব্রম্ভপুত্র নদের জল এখন  বিপদ সীমার ওপর দিয়ে বইছে।
সেন্ট্রাল ওয়াটার কমিশনের এক কর্মী জিতুমনি দাসের বক্তব্য, "এখন ব্রম্ভপূত্রে বিপদ সীমার  ৮ সেন্টিমিটার ওপর দিয়ে জল বইছে। বৃষ্টি হয়েই চলেছে। প্রতি ঘন্টায় দেখা যাচ্ছে ২ সেন্টিমিটার করে জল বেড়ে যাচ্ছে।" আসামের কোপিলি নদী ইতিমধ্যেই উপচে পড়েছে, যার ফলে নগাঁও এলাকার বেশ কিছু জায়গায় ইতিমধ্যেই বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে, সেই জায়গাগুলোতে স্বাভাবিক জনজীবন ব্যাহত হয়েছে বলে জানা গিয়েছে।
উত্তর পূর্ব ভারতে যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে আসামের ৩০টি জেলায় এখনো পর্যন্ত মোট ৮৭ জনেই মৃত্যু হয়েছে এবং ৫৩,৯৯,০১৭ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। আসামের কাজিরাঙ্গা  অরণ্যে বন্যার জন্যে প্রচুর বন্য পশু প্রাণ হারিয়েছে।  এর মধ্যেই আবার হাওয়া অফিস জানিয়ে রেখেছে, এই কয়েকটা দিন আসাম, মেঘালয়, নাগাল্যান্ড মনিপুর, ত্রিপুরা এই রাজ্যগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages