রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি চরম সংকটে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি চরম সংকটে

Share This
রাজনীতি
অশোক গেহলট পি শচীন পাইলট 

আজ খবর (বাংলা) জয়পুর, রাজস্থান, ১৩/০৭/২০২০ :  রাজস্থানের রাজনীতি নিয়ে টান টান নাটক শুরু হয়ে গিয়েছে। রাজস্থানে বিজেপি দাবী করেছে সেই রাজ্যে অশোক গেহলট পরিচালিত রাজ্য সরকারের কাছে মেজরিটি সাপোর্ট নেই। যেখানে কংগ্রেস পরিচালিত সরকার দাবী করছে তাদের কাছেই রয়েছে সংখ্যাগরিষ্ঠ সমর্থন।
রাজস্থানের রাজনীতিতে কংগ্রেস এবং বিজেপির মধ্যে শুরু হয়েছে টানাপোড়েন। রাজস্থানের বিজেপি সভাপতি সতীশ পুনিয়া বলেন, "রাজস্থানে শচীন পাইলটই ছিলেন মুখ্যমন্ত্রী  পদের প্রকৃত এবং যোগ্য প্রার্থী, কিন্তু রাজস্থানে সরকার গঠনের সময় মুখ্যমন্ত্রী হলেন অশোক গেহলট। তখন থেকেই এখানে রাজ্য সরকারের মধ্যে একটা সংঘাত চলছিল, আজ যা কিছু দেখতে পাওয়া যাচ্ছে, সেটা সেই সংঘাতেরই ফলাফল।"  
কংগ্রেসের তরফ থেকে বলা হয়েছে, "গত রাতে আমাদের হাতে ছিল মোট ১১৫ জন বিধায়ক, আর এই মুহূর্তে আমাদের সাথে রয়েছে ১০৯ জন বিধায়ক। কেন্দ্রের বিজেপি সরকারের 'শেষের শুরু' হতে চলেছে এই রাজস্থান থেকেই। আমরাই এখানে সংখ্যা গরিষ্ঠ। রাজস্থানের মানুষ চান এখানে অশোক গেহলটের সরকার পুরো ৫ বছর কাজ করুক।"
রাজস্থানে মোট বিধায়কের আসন ২০০টি. যার মধ্যে কংগ্রেসের রয়েছে ১০৭ জন বিধায়ক। এছাড়াও আরও ১০ জন বিধায়ক স্বাধীনভাবে থেকে কংগ্রেসকে সমর্থন দিয়েছিল। এছাড়াও কমিউনিস্ট পার্টি থেকে ২ জন এবং ট্রাইবাল পার্টি থেকে ২ জন বিধায়ক কংগ্রেসকে সমর্থন করেছিল, যেখানে বিজেপির হাতে ছিল ৭২ বিধায়ক। কিন্তু এখন কংগ্রেসের অন্তত ৩০ জন বিধায়ক এবং স্বাধীনভাবে থাকা আরও কিছু বিধায়ক বিজেপিকে সমর্থন জানাতে চাইছে বলে বিজেপি দাবি করেছে। সব মিলিয়ে রাজস্থানে কংগ্রেসের গদি  টলোমলো পরিস্থিতিতে পড়েছে। রাজস্থানে রাজনৈতিক সঙ্কট এই মুহূর্তে চরমে উঠেছে। শেষ মুহূর্তে কংগ্রেস নাকি বিজেপি, কে শেষ বাজি মারবে সেদিকেই তাকিয়ে রয়েছেন রাজস্থানের সাধারণ মানুষ এবং রাজনৈতিক ওয়াকিবহাল মানুষজন। আবার রি পরিস্থিতির  মধ্যেই আজ সকাল থেকেই রাজস্থান জুড়ে বিভিন্ন বিধায়কের বাসভবনে এবং অফিসে আয়কর বিভাগ কড়া তল্লাশি অভিযান শুরু  করেছে বলে জানতে পারা গিয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages