এবার গাড়ির চাকা এবং সুরক্ষা গ্লাসের জন্যে এল নতুন নিয়ম - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার গাড়ির চাকা এবং সুরক্ষা গ্লাসের জন্যে এল নতুন নিয়ম

Share This
 দেশের খবর

আজ খবর, (বাংলা). নতুন দিল্লী, ২২/০৭/২০২০ : এবার গাড়ির চাকা এবং সুরক্ষা গ্লাসের জন্যে বেশ কিছু নিয়মের পরিবর্তন আনল কেন্দ্র সরকার। এই নিয়মগুলি দ্রুত কার্যকর করা হবে।
কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রক ১৯৮৯ সালের কেন্দ্রীয় মোটর ভেহিক্যাল্স আইনের আওতায় গাড়ির টায়ার, সুরক্ষা গ্লাস সহ বিভিন্ন ক্ষেত্রে নিয়মের পরিবর্তন নিয়ে এসেছে। এই পরিবর্তিত আইনের বিষয়ে ২০শে জুলাই একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। এই পরিবর্তিত আইন অনুযায়ী  যানবাহনের  টায়ার প্রেসার মনিটারিং সিস্টেম চালু করা হয়েছে। এতে গাড়ি চলতে শুরু করলে টায়ারের প্রেসার বোঝা যাবে। এমনকি চলমান অবস্থায় চালককে গাড়ির টায়ারের প্রেসার সম্পর্কে আগাম তথ্যও প্রদান করবে। এতে সড়কে যাত্রাপথে সুরক্ষাও বাড়বে।
এর পাশাপাশি এই সংশোধিত আইনে টায়ার মেরামতি উপকরণ, অতিরিক্ত টায়ারে প্রয়োজনীয়তা এবং সুরক্ষা গ্লাস সম্পর্কিত নিয়মগুলিতেও গুরুত্বপূর্ণ পরিবর্তন নিয়ে আসা হয়েছে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages