রেলের বেসরকারিকরণ মানছি না : ফিরহাদ হাকিম - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রেলের বেসরকারিকরণ মানছি না : ফিরহাদ হাকিম

Share This
রাজনীতি

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৭/০৭/২০২০ : ভারতীয় রেল সম্প্রতি দেশের  বেশ কিছু ট্রেনকে বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে আজ খিদিরপুরে বিক্ষোভ কর্মসূচি পালন করল তৃণমূল কংগ্রেস, সেই  কর্মসূচিতে অংশ নিয়েছিলেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। 
ভারতীয় রেল সম্প্রতি বিবৃতি জারি করে জানিয়েছে, দেশের কিছু ট্রেনকে বেসরকারি হাতে তুলে দেওয়া হবে। সেই সব সংস্থা ওই রুটের ট্রেনগুলির কোচ নির্মাণে যেমন বিনিয়োগ করবে, তেমন যাত্রী সাধারণকে আন্তর্জাতিক মানের পরিষেবাও দেবে। ওই ট্রেনগুলিতে পরিষেবার পাশাপাশি খাবার সহ অন্যান্য সামগ্রীর যে পরিষেবা দেওয়া হয়, সেগুলিরও প্রভূত উন্নয়ন করা হবে।
কিন্তু কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছে তৃণমূল কংগ্রেস। বিরোধীদের বক্তব্য, প্রথমে কয়েকটি, তারপর দফায় দফায় বিভিন্ন রুটের রেলকে কার্যত বেসরকারি হাতেই তুলে দিতে চাইছে রেল। এতে করে ট্রেনের টিকিটের  দাম যেমন বাড়বে, তেমন গরিব মানুষ যাঁরা অনেকেই ট্রেনের ওপর নির্ভর করে থাকেন, তাঁরা অসুবিধায় পরবেন। শুধু তাই নয়, রেলের বেসরকারিকরণ হয়ে গেলে বহু মানুষ সরকারি চাকরি হারাতে পারেন। আজ রেলের বেসরকারিকরণের প্রতিবাদ জানিয়ে খিদিরপুরে ডঃ ইস্টার্ন রোডে চক্র রেলের একটি স্টেশনের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করলেন তৃণমূলের বেশ কিছু কর্মী। সেই কর্মসূচিতে আজ অংশগ্রহণ করেছিলেন কলকাতার প্রাক্তন মেয়র তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। 
(দেখুন ভিডিও) -

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages