আপনি নিজের কথা ভাবুন। পশ্চিমবাংলার কথা ভাবার জন্যে বিজেপি এসে গিয়েছে : দিলীপ ঘোষ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আপনি নিজের কথা ভাবুন। পশ্চিমবাংলার কথা ভাবার জন্যে বিজেপি এসে গিয়েছে : দিলীপ ঘোষ

Share This
রাজনীতি

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২১/০৭/২০২০ :  শহীদ দিবসে বিজেপিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের করা কটাক্ষ নিয়ে পাল্টা জবাব দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
আজ সাংবাদিক বৈঠকে উপস্থিত থেকে দিলীপ ঘোষ বলেন, "আজ শহীদ দিবসের ভাষণে মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় শুধুই বিজেপির নাম শোনা গেল। যা থেকে পরিস্কার বোঝা যাচ্ছে, উনি বিজেপিকে নিয়ে কতটা দুশ্চিন্তায় আছেন। উনি বিজেপিকে ভয় পেয়েছেন, উনি হতাশায় ভুগছেন। উনি আগামী বছর এই শহীদ দিবস পালন করার সময় আর মুখ্যমন্ত্রী হিসেবে বক্তব্য রাখতে পারবেন না।  আগামী ২১শের ভাষণে উনি ২১ জানকেও পাবেন না। এরপর ওঁকে  আর জনসভা করতে হবে না, এরপর ওঁকে  পথ সভা করতে হবে।"
দিলীপ ঘোষ আজ বলেন, "এটা তৃণমূলের শহীদ দিবস নয়, যাঁরা শহীদ হয়েছিলেন, তাঁরা সবাই কংগ্রেস কর্মী ছিলেন। তৃণমূল ওই শাহিদেরকেও হাইজ্যাক করে শহীদ দিবস পালন করে রাজনীতি ফায়দা নিয়ে চলেছে।" 
দিলীপ ঘোষ আজ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, "আমরা যতবার ত্রাণ দিতে গেছি, ততবার আমাদেরকে আটকে দেওয়া হয়েছে। মানুষ সে সবকিছু দেখেছে। কেন আমাদের মানুষকে সহায়তা  করতে দেন নি ? কেন আমাদের বার বার আটকে দিয়েছেন ? আপনি মুখ্যমন্ত্রী, তাই আপনাকেই এর জবাব দিতে হবে। আমরা ক্ষমতায় এসে কিন্তু আপনাদেরকে আটকাবো না, অনুমতি দেব। "
পরিযায়ী শ্রমিকদের নিয়ে মমতার বক্তব্যের পাল্টা হিসেবে দিলীপ ঘোষ বলেন, "আপনি অত্যাচার করেছেন বলেই এখান থেকে গরীব মানুষেরা পশ্চিম ভারতে চলে গিয়েছিল জীবিকা অর্জনের জন্যে। করোনা সংকটের মধ্যেও  আপনি চান নি তারা ফিরে আসুক। পরে মেনে নিতে বাধ্য হয়েছিলেন। মানুষকে আপনি গরিব করে রাখতে চান, তাই ২ টাকা কিলো দরে চাল খাওয়াতে হচ্ছে। মানুষ কেন ২ টাকা কিলোর চাল খাবেন ? আবার আপনি সেটা নিয়ে কৃতিত্ব নেওয়ার চেষ্টা করছেন ?"
আগামী নির্বাচন নিয়ে একটি প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন, "উনি বুঝে গিয়েছেন, উনি আর ভোট পাবেন না. তাই পুরসভার ভোটগুলিকেও উনি আটকে রেখেছেন। হতে দিচ্ছেন না।  গণতন্ত্রের মধ্যে দিয়ে উনি ক্ষমতা হাতে পেয়েছেন, এবার গগণতন্ত্রই ওনাকে বিদায় জানাবে। আর সেটা ওনাকে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতে হবে। উনি কোনো কিছু না ভেবেই মন্তব্য করে দেন, আর তার ফলে নিজেকেই সকলের সামনে হেয়  করেন। সবাইকে ২ টাকা কিলো চাল আপনাকে খাওয়াতে আর হবে না। আপনি নিজের কথা ভাবুন। পশ্চিমবাংলার কথা ভাবার জন্যে বিজেপি এসে গিয়েছে।"
মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির রাজনৈতিক জন্ম নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কতদিন রাজনীতি করেছেন বাংলার বিজেপি নেতারা সেই নিয়েও পপ্রশ্ন তুলেছিলেন। আজ তার উত্তরে দিলীপ ঘোষ সাংবাদিকদের বলেন, "কলুর ঘানিতে সারা জীবন খাটলেও বলদ বলদই থেকে যায়, সে তেল বিশেষজ্ঞ হয় না। তেমনই সারাজীবন রাজনীতি করেও অনেকে রাজনীতির বিশেষজ্ঞ হয়ে ওঠে না। আমাদের রাজনৈতিক জন্ম আমরা খুব ভাল জানি। আমাদের প্রবর্তক দেশের জন্যে শহীদ হয়েছিলাম। উনি বরং নিজের জন্ম কোথায় সেটাই দেখুন। আর তাছাড়া কার জন্ম কোথায়, তা দেখা আমাদের দায়িত্বের মধ্যে পরে না।"
মমতা বিজেপিকে 'তুচ্ছ' বলেছিলেন। মমতা তৃণমূল কর্মীদের বলেছিলেন, 'যদি তাঁর কর্মীরা ৩৪ বছর শাসন করে যাওয়া সিপিএমকে হারাতে পারে, তাহলে তার সামনে বিজেপি তো তুচ্ছ'।  তার জবাবে দিলীপ ঘোষ বলেন ভারতে রাজত্ব করা কংগ্রেসকে ৭০ বছর রাজত্ব করা সত্ত্বেও আমরা সরিয়ে দিয়েছি। তাহলে মাত্র ১০ বছর রাজত্ব করা তৃণমূল আমাদের কাছেই 'তুচ্ছ' হওয়া উচিত ! 'উনি' বলেছেন আমরা হিংসা করি। আমি বলছি আমরা হিংসা করি না। আমরা হিংসা করলে আগুন জ্বলে যেত। সিএএ এবং এনআরসির বিরোধিতা করতে গিয়ে দুষ্কৃতীদের দিয়ে আপনারাই আগুন জ্বালিয়ে ট্রেন বাস পুড়িয়েছিলেন। এই রাজ্যকে আমরা পশ্চিম বাংলাদেশ হতে দেব না।"
দিলীপ ঘোষ আজ বলেন, "ক্রাইম আর বলাৎকারে এখন 'এগিয়ে বাংলা'। এখানে খুন জখম খুব বেড়ে গিয়েছে। প্রায়ই আমাদের কর্মীদের খুন করা হচ্ছে। এখানে প্রশাসন কাজ করে না। হেমতাবাদের বিধায়ক খুন হয়ে গেলেন, মুখ্যমন্ত্রী একটাও কথা বললেন না। এই রাজ্যে মহিলাদের ওপর অত্যাচার খুব বেড়ে গিয়েছে। এখানে পুলিশ কোনো কাজ করে না, শুধু বিরোধীদের বাধা দেওয়ার কাজ করে। এখানে মানুষ খেতে পাচ্ছে না, তার ওপর অস্বাভাবিক বিদ্যুৎ বিলের বোঝা চেপেছে মানুষের মাথায়। এই রাজ্যে সুশাসন বা গণতন্ত্র কিছুই নেই। আসলে তৃণমূল কেন দল নয়। এখানে একজন ব্যক্তিই শেষ কথা। কিন্তু সেই দিনেরও শেষ হতে চলেছে। আমরা বলেছিলাম ১৯শে হাফ, ২১সে সাফ ! ১৯শে আমরা করে দেখিয়েছি। এবার ২১শে সাফ করে দেখাব।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages