৭২ ঘণ্টার মধ্যে হিউস্টনের চীনা দূতাবাস বন্ধ করতে বলল আমেরিকা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


৭২ ঘণ্টার মধ্যে হিউস্টনের চীনা দূতাবাস বন্ধ করতে বলল আমেরিকা

Share This
আন্তর্জাতিক
হিউস্টনের চীন দূতাবাস 

আজ খবর (বাংলা), ওয়াশিংটন ডি সি, মার্কিন যুক্তরাষ্ট্র, ২২/০৭/২০২০ : চীনের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও তলানিতে গিয়ে ঠেকল। আগামী ৭২ ঘণ্টার মধ্যেই আমেরিকার হিউস্টন থেকে চীনা  দূতাবাস সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে মার্কিন সরকার। 
চীনের সরকারি মুখপাত্র বলে পরিচিত গ্লোবাল টাইমসের মুখ্য সম্পাদক হু শি জিন  আজ তাঁর টুইটারের মাধ্যমে লিখেছেন, "আমেরিকা হিউস্টনের চীনা  দূতাবাস  আগামী ৭২ ঘণ্টার মধ্যে বন্ধ করে দিতে চেয়েছে। এটা একরকম উন্মাদ আচরণ বলেই মনে হয়।" আজ সকালেই কিছু মার্কিন সংবাদ সংস্থা খবর করেছিল যে, হিউস্টনের চীনা দূতাবাস তাদের দপ্তরে বেশ কিছু নথিপত্র এবং দস্তাবেজ পুড়িয়ে ফেলেছে। হিউস্টনের পুলিশ ও দমকল বাহিনী সেই রিমোর্টকে সমর্থন জানানোর পরেই মার্কিন প্রশাসন এই রকম একটা সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।
চীন যেভাবে হংকংএর ওপর তাদের নতুন আইন ও নিয়ম চাপিয়ে দিতে চেয়েছে, এবং চীন যেভাবে ছোট ছোট দেশগুলির ওপর নিজেদের আগ্রাসন নীতি নিয়ে নিয়মিত হুমকি দিয়ে চলেছে। এমনকি ভারতের সাথেও সীমান্ত বিবাদে লিপ্ত হয়ে উঠেছিল, তার জেরেই দক্ষিণ চীন সাগরে আমেরিকাকে নৌ বাহিনী নিয়োগ করতে হয়েছে। সেখানে মার্কিন নৌ বাহিনী এখনো যুদ্ধ্যাভ্যাস চালিয়ে যাচ্ছে। এর ফলে এমনিতেই চীনের সাথে আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্ক অনেকটাই ক্ষতিগ্রস্ত হয়েছিল। আর এবার এই দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও তলানিতে গিয়ে ঠেকল বলে মনে করছেন আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে ওয়াকিবহাল মহল।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages