আজ দেশের ৩ জায়গায় অত্যাধুনিক কোভিড ১৯ টেস্ট ব্যবস্থার উদ্বোধন করবেন মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ দেশের ৩ জায়গায় অত্যাধুনিক কোভিড ১৯ টেস্ট ব্যবস্থার উদ্বোধন করবেন মোদী

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৭/০৭/২০২০ : আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের তিন রাজ্যে 'হাই থ্রুপুট কোভিড  ১৯ টেস্ট'  ব্যবস্থার উদ্বোধন করবেন। এই তিন রাজ্য হল উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র এবং পশ্চিমবঙ্গ।
প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে জানা গিয়েছে, এই অত্যাধুনিক নতুন ব্যবস্থায় অতি দ্রুত কোভিড ১৯-এর রিপোর্ট পাওয়া যাবে এবং দিনে অন্তত ১০ হাজার টেস্ট করা সম্ভব হবে। দ্রুত টেস্টের রিপোর্ট পাওয়া গেলে দ্রুত চিকিৎসা করাও সম্ভবপর হবে। আর তাতে করে এই ধরনের অতিমারীকে দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।
এই হাই থ্রুপুট কোভিড ১৯ টেস্ট করার ব্যবস্থা ইতিমধ্যেই করা হয়েছে নয়ডার আইসিএমআর-ন্যাশনাল ইনস্টিটিউট অফ ক্যান্সার প্রিভেনশন এন্ড রিসার্চ সেন্টারে। আর  এবার থেকে শুরু হতে চলেছে মুম্বই-এর আইসিএমআর- ন্যাশনাল ইনস্টিটিউট ফর এইসার্চ ইন রিপ্রোডাকটিভ হেলথ, কলকাতার আইসিএমআর-ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা এন্ড এনটারিক ডিজিজেস সেন্টারে। অর্থাৎ এই সুবিধা পাচ্ছে মোট তিনটি রাজ্য, উত্তর প্রদেশ, মহারাষ্ট্র এবং পশ্চিমবঙ্গ।এই তিন রাজ্যেই আজ এই হাই থ্রুপুট কোভিড ১৯ টেস্ট ব্যবস্থার উদ্বোধন করা হবে।
আজ বিকেল ৪:৩০ মিনিটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন দিল্লী থেকেই ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন এবং ভিডিও কনফারেন্সের মাধ্যেমেই এই প্রকল্পের সূচনা করবেন। এই উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ধাপে ধাপে দেশের অন্যান্য রাজ্যগুলিতেও এই নতুন টেস্ট ব্যবস্থা  চালু হয়ে যাবে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages