কোরোনা যোদ্ধাদের মেডেল ও সার্টিফিকেট দেবে রাজ্য সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কোরোনা যোদ্ধাদের মেডেল ও সার্টিফিকেট দেবে রাজ্য সরকার

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৫/০৭/২০২০ :  যাঁরা সামনে থেকে করোনা মহামারীর মোকাবিলা করেছেন, সেই সব মানুষকে সন্মান জানাতে পশ্চিমবঙ্গ সরকার তাঁদেরকে মেডেল এবং সার্টিফিকেট দেওয়ার কথা ঘোষণা করল। 
আজ রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, রাজ্যের  যে সব মানুষ একেবারে সামনে থেকে করোনা মহামারীর সাথে লড়াই করেছেন, তাঁদের স্বীকৃতি এবং সন্মান দেওয়ার জন্যে রাজ্য সরকার পদক এবং মানপত্র দেবে। শুধু তাই নয়, এই লড়াই করতে গিয়ে তাঁরা যদি প্রাণ হারান, তাহলে পূর্ব অঙ্গীকার অনুযায়ী তাঁদের পরিবারের হাতে তুলে দেবেন ক্ষতিপূরণের অর্থ সাহায্য, আর সেই সাথে সেই পরিবারের একজনকে দেওয়া হবে সরকারি চাকরি।
মমতা আজ জানিয়েছেন, "আশা কর্মীদেরকেও দেওয়া হয়েছে বিশেষ ধরনের চাদর। আপনাদের অনেককেই এখন কাজে বের হতে হচ্ছে, আপনারা সাবধানে থাকবেন এবং স্বাস্থ্য বিধি মেনে চলবেন। কেননা বিশেষজ্ঞরা বলেছেন জুলাই আগস্ট মাসে করোনা সংক্ৰমন সবচেয়ে বেশি হবে।" 
মুখ্যমন্ত্রী জানিয়েছেন, "করোনা আক্রান্ত হয়ে এখনো পর্যন্ত ১২ জন সরকারি কর্মচারীর মৃত্যু হয়েছে। এখন টেস্টিং আরও বাড়ানো হচ্ছে, তাই আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে। আমাদের রাজ্যে যে সব মানুষের সেলফ কোয়ারেন্টাইনে থাকার মত ঘর নেই, তাঁদের  জন্যে সেফ হাউসের ব্যবস্থা করা হয়েছে।"
আজ বিরোধীদের এক হাত নিয়ে মমতা বলেন, "আমাদের রাজ্যে গণতন্ত্র একটু বেশি আছে বলে বিরোধীরা বেশি করে নেগেটিভ রাজনীতি করতে পারছে। তবে আমি বলব, দয়া করে এই সময় নোংরা রাজনীতি করবেন না। আমরা সরকারে থেকে সব কিছুই গণতান্ত্রিকভাবে করে যাব।" এরপর মমতা বন্দ্যোপাধ্যায়  আজ মাধ্যমিক ও সিবিএসই পরীক্ষার্থীদেরকে শুভেচ্ছা জানান। জেলার ছাত্র ছাত্রীদের ভাল ফল করার জন্যে তিনি বিশেষভাবে অভিনন্দন জানিয়েছেন। এরপর উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হবে, তাই উচ্চমাধ্যমিকের ছাত্রছাত্রীদেরকেও শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages