করোনা রোগীদের কাছে গিয়ে পরিষেবা দিতে এবার রোবট নামল ভারতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা রোগীদের কাছে গিয়ে পরিষেবা দিতে এবার রোবট নামল ভারতে

Share This
অফবিট

আজ খবর (বাংলা), ভাদোদরা, গুজরাট, ১৮/০৭/২০২০ : এবার করোনা রোগীদের পরিষেবা দেওয়ার জন্যে রোবট নামাল গুজরাটের ভদোদরার এক হাসপাতাল। দিব্যি করোনা রোগীদের পরিষেবা দিয়ে চলেছে রোবট।
করোনা রোগীদের একেবারে কাছে গিয়ে পরিষেবা দেওয়ার জন্যে ভাদোদরার স্যার সায়াজি রাও গিকোয়ার হাসপাতালে নামানো হয়েছে দুটি রোবট। মূলত করোনা সংক্ৰমন থেকে হাসপাতাল কর্মীদের বাঁচাতেই এই ধরনের উদ্যোগ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীদের খাবার দেওয়া ছাড়াও এই রোবটগুলি করোনা ওয়ার্ডের ভিতরে ঢুকে রোগীদের স্ক্রিনিং করার কাজটিও সুষ্ঠুভাবে করে চলেছে। 
শুধু তাই নয়, খুব শীঘ্রই এই হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতালের গেটেও একটি রোবট রাখতে চলেছে, যে রোবটের কাজ হবে হাসপাতালে প্রবেশ করতে চাওয়া সব বহিরাগত মানুষেকেই স্ক্রিনিং করা। যদি বহিরাগতদের মধ্যে কারোর কোরোনার কোনো লক্ষণ পাওয়া যায়, সঙ্গে সঙ্গেই তা বিপদ ঘণ্টি  বাজিয়ে কর্তৃপক্ষকে জানিয়ে দেবে এই রোবট। এই রোবটগুলি দেখতেও বেশ সুন্দর।
রোবটগুলির প্রস্তুতকারক সংস্থা ক্লাব ফার্স্ট টেকনোলজির ম্যানেজিং ডিরেক্টার ভুবনেশ মিশ্র জানিয়েছেন, "এই রোবটগুলি ভারতেই প্রস্তুত করা হয়েছে। আর এই রোবটগুলিকে চালানোর জন্যে খুব বেশি স্কিলের দরকার নেই; এই রোবটগুলি প্রায় মানুষের মতোই কাজকর্ম করে; করোনা রোগীদের পরিষেবা দেওয়ার জন্যে অত্যন্ত উপযোগী এই রোবটগুলি আমাদের কোম্পানীই বানিয়েছে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages