ভারত কোনোভাবেই চীনা আগ্রাসন মেনে নেবে না : নিক্কি হ্যালে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারত কোনোভাবেই চীনা আগ্রাসন মেনে নেবে না : নিক্কি হ্যালে

Share This
আন্তর্জাতিক
নিকি হ্যালে 

আজ খবর (বাংলা), ওয়াশিংটন , মার্কিন যুক্তরাষ্ট্র, ০২/০৬/২০২০ : ভারত যে কোনোভাবেই চীনা আগ্রাসন মেনে নেবে না, সেটা আজ জোর দিয়ে জানিয়ে দিলেন ভারতে দীর্ঘদিন কাজ করে যাওয়া আমেরিকার প্রাক্তন এম্বাসাডার নিক্কি হ্যালে। 
মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে ভারতে দীর্ঘদিন এম্বাসাডার হয়ে কাজ করে যাওয়ার সুবাদে ভারতীয় আচার বিচার সম্বন্ধে যথেষ্ট জ্ঞান রাখেন নিক্কি হ্যালে। তিনি আজ বলেছেন, "আমরা খুব ভাল লাগছে এটা দেখে যে, টিকটক সমেত ভারত চীনের ৫৯টি এপ্লিকেশন নিষিদ্ধ ঘোষণা করেছে। এর মাধ্যমেই ভারত বুঝিয়ে দিয়েছে যে, চীনা আগ্রাসন ভারত কোনোভাবেই মেনে নিতে রাজি নয়। ভারতের এই মনোভাবের সাথে আমি পরিচিত।"
গত সোমবার ভারত চীনের ৫৯টি এপ্লিকেশন বাতিল করে নিষিদ্ধ ঘোষণা করে দিয়েছিল, এবং বলেছিল ভারতের  নিরাপত্তার ক্ষেত্রে সেগুলি বিপদজনক। এই এপ্লিকেশনগুলি বাতিলের জন্যে চীন যে বিরাট একটি আর্থিক ক্ষতির সামনে পড়তে চলেছে  তা স্বীকার করে নিয়েছে চীনের বিদেশ মন্ত্রকও।
এর আগে মার্কিন যুক্তরাস্ট্র যে চীনের বিরুদ্ধে ভারতের পাশেই থাকবে, তার বার্তা দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট্ সেক্রেটারি মাইক পম্পেও বলেছিলেন, "ভারত যেভাবে চীনা এপ্লিকেশনগুলি  নিষিদ্ধ ঘোষণা করেছে, তাকে আমেরিকা স্বাগত জানিয়েছে। এই ঘোষণা ভারতের আভ্যন্তরীন সৌহার্দ্য, একতা  এবং নিরাপত্তাকে বলিষ্ঠ করবে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages