ধ্বস বিদ্ধস্ত সিকিমে ত্রাণ পৌঁছে দেওয়া হল বায়ুসেনার হেলিকপ্টারে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ধ্বস বিদ্ধস্ত সিকিমে ত্রাণ পৌঁছে দেওয়া হল বায়ুসেনার হেলিকপ্টারে

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), গ্যাংটক, সিকিম, ২৫/০৭/২০২০ : সিকিমের পাহাড়ে ব্যাপক বৃষ্টি হচ্ছে বেশ কিছুদিন ধরেই। বেশ কিছু জায়গায় পাহাড়ে ধ্বস নেমে গিয়েছে। আজ সিকিমের মঙ্গনের কাছে একটি জায়গায় বায়ু সেনার সাহায্যে খাবার এবং অত্যাবশ্যকীয় দ্রব্যাদি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হল।
বেশ কিছুদিন ধরেই সিকিমে অবিরাম বৃষ্টি হয়ে চলেছে, যার ফলে সাধারণ জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সিকিমের রাজধানী গ্যাংটক থেকে উত্তর সিকিমের পথে পড়ে মঙ্গন  জায়গাটি। কিন্তু দিনকয়েক ধরে এই এলাকায় ব্যাপক ধ্বস নেমে রাস্তা বন্ধ হয়ে রয়েছে। পাহাড়ের ছোট ছোট ঝোরাগুলি বিপজ্জনক জলপ্রপাতে পরিণত হয়েছে। পাহাড়ের ওপর থেকে বড় বড় পাথর গড়িয়ে আসার ঘটনা ঘটছে বিভিন্ন জায়গায়, এই রকম পরিস্থিতিতে মঙ্গনের কাছকাছি বেশ কয়েকটি গ্রাম সড়কপথে একেবারেই বিচ্ছিন্ন হয়ে রয়েছে।
মঙ্গনের কাছাকাছি কিছু গ্রামে যাওবা খাবার পৌঁছে দেওয়া গিয়েছে সড়কপথে, একটু দূরে থাকা গ্রামগুলিতে কোনোভাবেই কোনো পরিষেবা দেওয়া যাচ্ছিল না। অতঃপর সিকিম সরকারের অনুরোধে আজ বায়ু সেনার MI17V5 হেলিকপ্টার মঙ্গন  থেকে সিকিয়াং এলাকায় খাদ্য ও অন্যান্য অত্যাবশ্যকীয় জিনিসপত্র পৌঁছে দেয়। সব মিলিয়ে প্রায় সাড়ে ৫ টন সামগ্ৰী দ্রুত পৌঁছে যায় সেকিয়াং এলাকায়। মঙ্গন থেকে সেকিয়াং যাওয়ার পাহাড়ি পথ এমনিতেই বেশ দুর্গম। গত কয়েকদিন ধরে আবিরাম বৃষ্টিতে সেই পথও যেন ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছিল। বায়ু সেনার সাহায্যে ত্রাণ পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন সেকিয়াং এলাকার মানুষজন। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages