কুলভূষণ যাদবের সাথে বিনা শর্তে সাক্ষাৎ করার অনুমতি চাইল ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কুলভূষণ যাদবের সাথে বিনা শর্তে সাক্ষাৎ করার অনুমতি চাইল ভারত

Share This
 আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৬/০৭/২০২০ : পাকিস্তানের হাতে বন্দী হয়ে থাকা কুলভূষণ যাদবের সাথে বিনা শর্তে সাক্ষাৎ করার জন্যে পাকিস্তান সরকারের কাছে অনুমতি চাইল ভারত।
কুলভূষণ যাদবকে পাকিস্তানের সেনা আদালত গুপ্তচরবৃত্তি ও অন্তর্ঘাতের জন্যে মৃত্যুদণ্ডের আদেশ শুনিয়েছিল এবং ২০১৬ সাল থেকে কুলভূষণ পাকিস্তানের জেলে বন্দী হয়ে রয়েছেন। তাঁকে মুক্তি দেওয়ার সব রকম আবেদন ভারত করেছিল, কিন্তু পাকিস্তান নানারকম টালবাহানা করে এবং অযৌক্তিক অজুহাত দিয়ে কুলভূষণের মৃত্যুদণ্ড বজায় রাখে এবং তাকে মুক্তি দেওয়া হয় না। ভারত বারবার পাকিস্তানকে প্রমান দিয়েছিল যে কুলভূষণ নির্দোষ। এরপর ভারত আন্তর্জাতিক আদালতে মামলাও  করেছিল কুলভূষণকে মুক্তি দেওয়ার জন্যে, সেখানেও মুখ পুড়েছিল পাকিস্তানের। আন্তর্জাতিক আদালত পাকিস্তানের কোনো যুক্তিকে মান্যতা দেয়নি। আন্তর্জাতিক আদালতের হস্তক্ষেপে কুলভূষণকে এখনো পর্যন্ত মেরে ফেলতে পারে নি পাকিস্তান।
পরবর্তীকালে আন্তর্জাতিক চাপে কুলভূষণের মা ও স্ত্রীকে সামান্য সময়ের জন্যে কুলভূষণের সাথে সাক্ষাৎ করতে দেওয়া হলেও সেভাবে কোনো কথা বলতে দেওয়া হয় নি, বরং কুলভূষণাকে দিয়ে বলিয়ে নেওয়া হয়েছিল, যে তার ওপর পাকিস্তান কোনো অত্যাচার করে নি।  প্রচুর কটাক্ষ এবং টিপ্পনি শুনতে শুনতে এবং চোখের জল ফেলতে ফেলতে সেদিন পাকিস্তানের জেল ছাড়তে হয়েছিল কুলভূষণের পরিবারকে।
কিছুদিন আগেই পাকিস্তানের তরফ থেকে জানানো হয়েছিল, কুলভূষণ নাকি তাঁর মৃত্যুদণ্ড মকুবের জন্যে আর নতুন করে কোনো আবেদন জানাতে রাজী নন। আজ কুলভূষণের বাল্যবন্ধু অরবিন্দ সিং বলেছেন, "গতবার কুলভূষণের বাবা, মা এবং স্ত্রীকে যথেষ্ট অপমান করেছিল পাকিস্তান। গোটা ভারতকেই ওরা অপমান করেছিল। তাই এবার আমরা কুলভূষণের সাথে সাক্ষাৎ করতে চাই বিনা শর্তে। আমরা তার সাথে দেখা করে কথা বলতে চাই। এর মধ্যে কোনো রকম শর্ত  আরোপ করা উচিত নয়."
এই মুহূর্তে পাকিস্তানের মৃত্যদণ্ডপ্রাপ্ত অপরাধীদের লাইনে রয়েছেন প্রাক্তন নৌসেনা জওয়ান কুলভূষণ যাদব। এক চিলতে আশার আলো নিয়ে কোনোক্রমে অন্ধকার কুঠুরিতে জীবন কাটছে তাঁর।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages