এবছর দেশজুড়ে চীনা রাখী বয়কট করল ক্রেতারাই, চীনকে বড় ধাক্কা ভারতের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবছর দেশজুড়ে চীনা রাখী বয়কট করল ক্রেতারাই, চীনকে বড় ধাক্কা ভারতের

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৩/০৭/২০২০ : এবার রাখীর বাজারে চীনা রাখীর চাহিদায় ব্যাপক পতন লক্ষ করা গেল. গোটা দেশেই চায়নিজ রাখী আর কেউ কিনতে চাইছেন না। 
চীনা রাখি যে শুধু ক্রেতারাই কিনতে চাইছেন না, তা নয়। এবার দেখা যাচ্ছে বিক্রেতারাও আর চীনা রাখী বিক্রি করতে চাইছেন  না। এবছর রাখীর বাজারে ব্যাপক ক্ষতি করতে চলেছে চীনের রাখী প্রস্তুতকারী সংস্থাগুলি। পাশাপাশি দেশের সর্বত্র দেশীয় রাখীর চাহিদা তুঙ্গে উঠেছে। এই চিত্র শুধুমাত্র দেশের কয়েকটি জায়গায় নয়, এই চিত্র দেখতে পাওয়া যাচ্ছে গোটা দেশের সর্বত্র। কেউ আর চীনা রাখী কিনতেই চাইছেন না।
হিমাচল প্রদেশে সিমলায় এক মহিলা ক্রেতা জানালেন, "আমরা আর চীনা রাখী কিনব না। যে দেশ আমাদের থেকেই টাকা নিয়ে আমাদেরকেই হুমকি দেয়, যে দেশ আমাদের সেনা জওয়ান ভাইদের গুলি করে মারে আমাদের থেকে টাকা নিয়েই, তাদেরকে ধনী করে তোলার জন্যে আমরা আর চীনা রাখী কিনে আমাদের ভাইয়েদের হাতে বাঁধবো  না। শুধু রাখীই নয়, আমরা আর কোনো চীনা পণ্যই কিনব না। "
ঘুরিয়ে ফিরিয়ে প্রায় একই বক্তব্য শোনা যাচ্ছে গোটা দেশেই। রাখী বিক্রেতারা বলছেন, "যাঁরা আমাদের কাছে রাখী কিনতে আসছেন, তাঁরা প্রথমেই আগে এসে জিজ্ঞাসা করে নিচ্ছেন, ভারতীয় রাখী আছে কি না। এ বছর চীনা রাখীর বিক্রি নেই বললেই চলে। আমরাও কোনো রকম আগ্রহ দেখাই  নি চীনা রাখী বিক্রি করার জন্যে।"
প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদী ডাক দিয়েছিলেন 'আত্মনির্ভর ভারত' প্রকল্পের জন্যে। তিনি এর জন্যে 'ভোকাল ফর লোকাল' হতে বলেছিলেন। বাস্তবের মাটিতেও ঠিক তেমনটাই ঘটে চলেছে। চীনের বিরুদ্ধে ভারতবাসীর ক্ষোভ এতটাই বেড়ে গিয়েছে, কেউ আর চীনা পণ্য কিনতেই চাইছে না। এতে করে দেশের ভিতর থেকেই চীনকে  অর্থনৈতিকভাবে একটা বড় ধাক্কা দিয়ে দিয়েছে ভারতবাসীরা। পাশাপাশি ভারতীয় পণ্যের বিপুল চাহিদার জন্যে দেশের অভ্যন্তরে কর্ম সংস্থান অনেকটাই বেড়ে যাচ্ছে। যেটা ভারতকে আত্মনির্ভর হতে সাহায্য করবে। যেমন এবছর গোটা দেশে যে ভারতীয় রাখী বিক্রি হচ্ছে, তার বেশিরভাগ যোগান দিয়েছে জয়পুর এবং কলকাতা।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages