আগামী ৯ তারিখ থেকে গোটা রাজ্য জুড়ে ফের লক ডাউন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামী ৯ তারিখ থেকে গোটা রাজ্য জুড়ে ফের লক ডাউন

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৭/০৭/২০২০ : রাজ্যে করোনা মহামারীর মোকাবিলায় আগামী ৯ তারিখ থেকে গোটা রাজ্য জুড়ে (কন্টেইনমেন্ট জোন ও বাফার এরিয়াগুলিতে) আজ  ফের লক ডাউন ঘোষণা করল রাজ্য সরকার। 
কিছুদিন ধরেই রাজ্যে দ্রুত গতিতে বেড়ে গিয়েছে করোনা মহামারীর সংক্ৰমন। তাই আজ নবান্নে এক উচ্চপর্যায়ের বৈঠক সেরে মুখ্য সচিব জানিয়ে দিলেন, আগামী ৯ তারিখ থেকে ১৪ দিনের জন্যে গোটা রাজ্যের কন্টেইনমেন্ট জোনসহ বাফার এরিয়াগুলিতে  ফের লক ডাউন থাকবে। এই লক ডাউন শুরু হবে আগামী ৯ তারিখ বিকেল ৫টা  থেকে। রাজ্য সরকারের তরফ  থেকে জানানো হয়েছে এই লক ডাউন খুব কাঠোরভ্যাবে মেনে চলা হবে। একেবারেই প্রয়োজনীয় কাজ ছাড়া কাউকে বাড়ির বাইরে বের হওয়ার অনুমতি দেওয়া হবে না। 
আগামী পরশু থেকে গোটা রাজ্যেই শুরু হতে চলেছে লক ডাউন। এবার রাজ্য সরকার সম্ভবত কিছুটা বজ্র আঁটুনি দেওয়ার চেষ্টা করবে, কেননা গত কিছুদিন ধরেই 'আনলক ২' পর্যায়ে বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলছিলেন না। যার ফলে রাজ্যের বিভিন্ন জায়গায় করোনা সংক্ৰমণ বেড়ে গিয়েছে তুমুলভাবে। আর এই কারণেই রাজ্য সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হল। লক ডডাউনের মধ্যে বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসগুলি বন্ধ রাখা হবে। স্বাস্থ্যবিধি ভঙ্গ করলে পুলিশ কড়া পদক্ষেপ গ্রহণ করতে পারে বলে জানানো  হয়েছে। শুধুমাত্র জরুরি পরিষেবা এই লক ডাউনের আওতার বাইরে  রাখা হবে।  সবরকম গণ পরিবহন এই লক ডাউনে বন্ধ থাকবে। 
পশ্চিমবঙ্গের ঠিক কোন জায়গাগুলি কন্টেইনমেন্ট জোন বা বাফার এরিয়া করা হয়েছে, তা এখনো রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয় নি। তবে কলকাতায় মোট ২৮টি, হাওড়া জেলায়  ১৪৬ এবং হুগলি জেলায় মোট ২৭টি কন্টেইনমেন্ট জোনের মধ্যে পড়ছে বলে জানা গিয়েছে। কলকাতার ফুলবাগাল, বেলেঘাটা, সার্ভে পার্ক, বালিগঞ্জ, আলিপুর, নিউ আলিপুর এই জায়গাগুলি কন্টেইনমেন্ট জোনের মধ্যেই পড়বে বলে জানা গিয়েছে। তবে বেহালা এলাকা থাকতে পারে কন্টেইনমেন্ট জোনের বাইরে। 
মালদহ জেলার ইংরেজবাজারে  সকালে কয়েক ঘণ্টার জন্যে সবজি বাজার খোলা রাখলেও দিনের বাকি সময়গুলিতে সব কিছু বন্ধ রাখা থাকবে। দূরপাল্লার বাস চালু থাকলেও সেই বাসগুলির স্টপেজ থাকবে শহরের বাইরে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages