আজ আব্দুল কালামের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন করলেন অমিত শাহ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ আব্দুল কালামের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন করলেন অমিত শাহ

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৭/০৭/২০২০ : আজ প্রাক্তন রাষ্ট্রপতি শ্রী এ পি জে  আব্দুল কালামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁকে শ্রদ্ধা নিবেদন করলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
প্রাক্তন রাষ্ট্রপতি আব্দুল কালামকে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে আজ অমিত শাহ বলেন, "আব্দুল কালামকে গভীর শ্রদ্ধা জানাচ্ছি। তিনি তিনি ছিলেন জ্ঞান ও মেধার শীর্ষে, প্রবল ইচ্ছাশক্তিতে ভরপুর, অথচ তিনি খুব সরল মনা মানুষ ছিলেন। তিনি ছিলেন জনসাধারণের রাষ্ট্রপতি, যিনি আমাদের বিজ্ঞান, রাজনীতি এবং সমাজজীবনে অবিস্মরণীয় ছাপ রেখে গিয়েছেন।" 
অমিত শাহ আরও নালেন, "ডক্টর কালামের ছেড়ে  যাওয়া পদক্ষেপ আমাদের প্রতিনিয়ত অনুপ্রেণা দেয় স্বয়ং সম্পূর্ণ ভারত বানাতে। আমাদের প্রতিদিন নতুন স্বপ্ন দেখায়। আমরা তাঁর পথই অনুসরণ করে চলেছি এবং উন্নতির দিকে ধাবিত হচ্ছি।" আজ আব্দুল কালামের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রসাদ নাড্ডাও। তিনি বলেন, "আব্দুল কালাম ছিলেন ভারতের সাধারণ মানুষের রাষ্ট্রপতি। যাঁর জীবনের আদর্শ ভারতের সাধারণ মানুষকে উজ্জীবিত করে প্রতি মুহূর্তে।"
এ পি জে  আব্দুল কালাম ছিলেন দেশের ১১ তম রাষ্ট্রপতি। একজন রাষ্ট্রপতি হিসেবে ভারতে তাঁর জনপ্রিয়তা ছিল তুঙ্গে। তাঁকে 'মিসাইল ম্যান' বলেও ডাকা হত। দেশের আধুনিক প্রযুক্তির অন্যতম জনক ছিলেন তিনি। পোখরানে পরামণু বিস্ফোরণের পিছনে  তাঁর অবদান দেশের মানুষ কোনোদিন ভুলবে না। বস্তুত তিনি ছিলেন মহাকাশ বিজ্ঞানী। ভারতের মহাকাশ গবেষণা তাঁর হাত ধরেই আধুনিকতার মুখ দেখেছে। আজ যে ভারত মুড়ি মুরখির মত রকেট ছেড়ে চলেছে, তার জন্যেও কালামের অবদান অনস্বীকার্য।
ডক্টর আব্দুল কালাম রামেশ্বরমে জন্মগ্রহন করেছিলেন ১৯৩১ সালের ১৫ই অক্টবরে এবং তাঁর প্রয়াণ হয়েছিল ২০১৫ সালে ২৭শে জুলাই মেঘালয়ের শিলং শহরে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages