নেপাল সীমান্ত সিল, আজ থেকে পাহারায় SSB - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নেপাল সীমান্ত সিল, আজ থেকে পাহারায় SSB

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), দেরাদুন, উত্তরাখন্ড, ২৬/০৬/২০২০ : পাকিস্তান, চীনের পর এবার সীমান্তে নতুন শত্রুর নাম হল নেপাল। আজ উত্তরাখন্ড-নেপাল সীমান্তে মোতায়েন করা হল শস্ত্র সীমা বল (SSB).
উত্তরাখন্ড ও নেপাল সীমান্তে ভারতীয় ভূখন্ড হঠাৎ করেই নেপাল তাদের ভূখন্ড বলে দাবি করতে শুরু করেছে। শুধু তাই নয়, তারা তাদের দেশের এতদিনকার প্রচলিত মানচিত্রের বদল করে নতুনভাবে দাবি করা ওই ভূখণ্ডকে নিজেদের বলে দাবি করে নতুন মানচিত্র প্রকাশ করেছে। নেপাল তাদের নতুন মানচিত্র তাদের বিধানসভায় পাসও করিয়ে নিয়েছে এবং সেই মোতাবেক ওই সীমান্ত এলাকায় নেপালের সেনা এবং হেলিকপ্টারও দেখা গিয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। ওই অঞ্চলে নেপালের তৎপরতা বেড়ে গিয়েছে।
পুরো ব্যাপারটাতে চীন যে নেপথ্যে থেকে নেপালকে উস্কানি দিয়ে এই সব করাচ্ছে, তা ক্রমেই স্পষ্ট হয়ে উঠছে। কিন্তু নেপালের সাথে দীর্ঘদিনের বন্ধুত্ত্ব ভারতের। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, নেপালের সাথে ভারতের 'রোটি বেটী'  সম্পর্ক, অর্থাৎ নিজের পরিবারের মত সম্পর্ক। তা সত্ত্বেও নেপাল চীনের উস্কানিতে ভারতের সাথে তাদের সম্পর্ক ক্রমেই তিক্ত করে চলেছে। 
ভারত নেপালের বর্তমান পরিস্থিতিতে ভারতের উত্তরাখন্ড ও নেপাল সীমান্তে অন্যান্য বাহিনীর পাশাপাশি আজ থেকে শস্ত্র সীমা বলকে মোতায়েন করা হয়েছে। পিথোরাগড়ের ধারচুলা থেকে কালাপানি পর্যন্ত এই বাহিনী সীমান্ত পাহারা দেওয়ার কাজ করবে বলে জানা গিয়েছে। উত্তরখন্ড - নেপাল সীমান্ত সিল করে দেওয়া হয়েছে। নেপাল সীমান্ত ঘেঁসা যে সব জায়গায় মানুষের বসবাস কম, সেই জায়গাগুলোতেও পাহারা দেবে SSB.
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages